ঢাকা, সোমবার 24 September 2018, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

ট্রাম্পের টুইটার বার্তা উদ্বেগজনক: জার্মান চ্যান্সেলর

সংগ্রাম অনলাইন ডেস্ক:

জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল বলেছেন, জি-সেভেন শীর্ষ সম্মেলন সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে টুইটার বার্তা দিয়েছেন তা ঠাণ্ডা মাথার বক্তব্য এবং কিছুটা উদ্বেগজনক। গতকাল (রোববার) রাতে টেলিভিশনে সম্প্রচারিত বক্তৃতায় মারকেল বলেন, “এটা কঠিন বক্তব্য এবং বর্তমান সময়ের জন্য উদ্বেগজনক তবে জি-সেভেনের জন্য এখানেই সবকিছু শেষ নয়।”

জার্মান চ্যান্সেলর বলেন, “সম্প্রতি স্টিল ও অ্যালুমিনিয়ামের ওপর মার্কিন সরকারের শূল্ক বসানোর বিরুদ্ধে কানাডা যেমন ব্যবস্থা নিয়েছে ইউরোপের দেশগুলোও একই রকমের পাল্টা ব্যবস্থা নেবে। আমরা বার বার আমাদেরকে প্রতারণার সুযাগ দেব না; এবার আমরা কিছু করব।”  

জি-সেভেন শীর্ষ সম্মেলনের নেতারা

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নও ঐক্যবদ্ধভাবে এবার মার্কিন শূল্ক বসানোর বিরুদ্ধে পদক্ষেপ নেবে। এর আগে জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো ম্যাস ট্রাম্পের টুইটার বার্তার সমালোচনা করে বলেছেন, এ ধরনের বক্তব্য আমেরিকা ও তার পশ্চিমা মিত্রদের মধ্যকার আস্থা নষ্ট করবে।

কানাডায় অনুষ্ঠিত জি-সেভেন শীর্ষ সম্মেলন শেষ হওয়ার আগেই প্রেসিডেন্ট ট্রাম্প কানাডা ছেড়ে চলে যান এবং তিনি টুইটার বার্তায় বলেছেন, এ সম্মেলনের চেয়ে তার কাছে উত্তর কোরিয়ার নেতার সঙ্গে বৈঠকটা এ মুহূর্তে বেশি গুরুত্বপূর্ণ। শীর্ষ সম্মেলনের চূড়ান্ত ঘোষণাও তিনি মানবেন না বলে টুইটার বার্তায় জানিয়েছেন।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ