ঢাকা, মঙ্গলবার 12 June 2018, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৬ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

ইয়াবা গাঁজা ও লাশ উদ্ধার ॥ আটক ২৩

দিনাজপুর অফিস: দিনাজপুরে অস্ত্র ও মাদকসহ এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধারের দাবি করেছে পুলিশ। পুলিশের ধারণা নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী। তবে এখনও তার পরিচয় জানা যায়নি। গত শুক্রবার ভোরে সদর উপজেলার খাড়িপাড়া থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
দিনাজপুর কোতয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, ভোর রাতে গোলাগুলির খবর পেয়ে সদর উপজেলার ৭নং উথরাইল ইউনিয়নের খাড়িপাড়া এলাকায় যায় পুলিশ। সেখানে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ পড়ে থাকা দেখতে পায়। পরে নিহত ব্যক্তিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। পুলিশের দাবি, মাদকের টাকা ভাগাভাগি নিয়ে দুই গ্রুপ মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেনসিডিল, একটি ওয়ান শ্যুটার গান ও একটি সামুরাই উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে দিনাজপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৬ মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। দিনাজপুর পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় আটকদের কাছ থেকে ৫০৫ গ্রাম গাঁজা, ৯৪ বোতল ফেনসিডিল ও ১৬৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পৃথকভাবে ২০টি মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হবে বলেও জানান বাসন্তি রানী যায়।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ)
মুন্সীগঞ্জের সিরাজদিখানে ২০ পিছ ইয়াবা ট্যাবলেটসহ মোঃ সোহেল (৩০),মোঃ হাবিবুর রহমান (৩৫) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ। এসময় পুলিশ তাদের দেহ তল্লাশী করে তাদের দুজনের কাছ থেকে ২০ পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করেন। পুলিশের চলমান অভিযানে ৭ জুন রাত সাড়ে নয়টার দিকে উপজেলার উত্তর পাথর ঘাটা গ্রামের জনৈক সুফেল এর বাড়ীর সামনে ইটের রাস্তার উপর থেকে  ইয়াবা ট্যাবলেট বিক্রয় করার সময় তাদের আটক করে পুলিশ। আটক ব্যবক্তিরা উপজেলার পাথরঘাটা গ্রামের মোঃ আলমগীরের  পুত্র মোঃ সোহেল (৩০), এবং উত্তর গোয়াখোলা গ্রামের তারা মিয়া সরকারের মেয়ের জামাই মোঃ হাবিবুর রহমান (৩৫)। এছাড়া একই অভিযানে ওয়ারেন্ট পরোয়ানা ভূক্ত চারজন আসামীকে গ্রেফতার করে পুলিশ।
ফরিদপুর
জেলার সদর উপজেলার কোতয়ালী থানাধীন ভাজনডাঙ্গা গ্রামে অভিযান পরিচালনা করে গাঁজাসহ একজনকে আটক করেছে র‌্যাব -৮।
আটক মোছাঃ মর্জিনা বেগম(৫০), সদর উপজেলার কোতয়ালী থানাধীন ভাজনডাঙ্গা গ্রামের মোঃ ইসমাইল মল্লিক এর স্ত্রী।
সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন ভাজনডাঙ্গা গ্রামে অভিযান পরিচালনা করে মোছাঃ মর্জিনা বেগম(৫০)কে ০১ কেজি গাঁজাসহ আটক করা হয়।
চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গা সদরের বেগমপুরের আকন্দবাড়িয়ায় মাদক বিরোধী অভিযান চালিয়ে ৩০ বোতল ফেন্সিডিল ও মাদক বিক্রির ৬৫ হাজার টাকাসহ মাদক সম্রাজ্ঞী জুলিয়াকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। বৃহ¯পতিবার দুপুরের দিকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত জুলিয়া আকন্দবাড়িয়ার মাদক সম্রাজ্ঞী রশিদার মেয়ে। তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে।
রায়পুর (লক্ষ্মীপুর)
লক্ষ্মীপুরের রায়পুরে পুকুরে গোসল করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দিনমজুর পরিবারের নারীসহ ১০জন গুরুতর আহত হয়েছেন। গুরুতর জখম পাঁচ জনকে রায়পুর ও সদর উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চরআবাবিল ইউনিয়নের উদমারা গ্রামে। এ ঘটনায় বৃহস্পতিবার লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আলেয়া বেগম বাদী হয়ে ইব্রাহিম ও আদম আলীসহ ৮ জনকে আসামী করে মামলা করা হয়েছে।
রংপুর
রংপুরের বদরগঞ্জ উপজেলায় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে । গতকাল শুক্রবার সকালে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বক্সীগঞ্জ ঈদগাঁহ মাঠ সংলগ্ন খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বিষ্ণুপুর ইউনিয়নের বক্সীগঞ্জ ঈদগাঁহ মাঠ সংলগ্ন খালে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন স্থানীয়রা। তিনি জানান  পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।
কটিয়াদী (কিশোরগঞ্জ)
কিশোরগঞ্জের কটিয়াদীতে মাদক বিরোধী বিশেষ অভিযানে নেতৃত্ব দেন কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম ও কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ  জাকির রব্বানী। বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক নারীসহ ১৯ জন মাদক সেবী ও বিক্রেতাকে গ্রেফতার করেন। এ সময় তাদের নিকট থেকে শতাধিক পিস ইয়াবা এবং প্রায় আধা কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ