ঢাকা, বুধবার 13 June 2018, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন রাখতে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ব্যাপক প্রস্তুতি

আবুল বাসার আব্বাসী, হরিরামপুর (মানিকগঞ্জ) : এবারের ঈদে পাটুরিয়া ফেরি ঘাটে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘœ রাখতে মানিকগঞ্জ জেলা প্রশাসন বড় ধরণের  পদক্ষেপ নিয়েছে। শনিবার দুপুরে পাটুরিয়া ফেরি ঘাটে মোহনা সম্মেলন কক্ষে মানিকগঞ্জ জেলা প্রশাসক নাজমুস সাদাত সেলিমের সভাপতিত্বে পুলিশ, সড়ক ও জনপদ, বিআইডব্লউটিসি, বিআইডব্লুউটিএ, স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।  পর্যাপ্ত ফেরি ও লঞ্চ  নিশ্চিত করা, সিরিয়াল প্রদানে অনিয়ম দুর করা, ঢাকা-আরিচা সড়কে যানবাহনের নিয়ন্ত্রিত চলাচল, নিরাপত্তা, অতিরিক্ত ভাড়া আদায়, অতিরিক্ত যাত্রী বহন ও চাঁদাবাজি  বন্ধসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 ঈদের পূর্ববর্তী ও পরবর্তী ৩দিন পর্যন্ত ট্রাক পারাপার বন্ধ থাকবে। এ কদিন ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকেই পাটুরিয়া ফেরিঘাটগামি সকল ধরণের ট্রাক ফিরতি পথে ঘুরিয়ে দেয়া হবে।
 ৭ দিন আগে থেকে কমপক্ষে ১৯টি ফেরি চলাচলের জন্য প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্পেয়ার পার্টসসহ মেরামতকারীগণকে সার্বক্ষণিক প্রস্তত থাকার নির্দেশ দেয়া হয়েছে। ফিটনেসসহ ৩৩টি লঞ্চ সচল রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ট্রাফিক নিয়ন্ত্রনের জন্য ঢাকা-আরিচা মহাসড়কের আরসিএল মোড় হতে পাটুরিয়া ও আরিচা পর্যন্ত রোড ডিভইডার স্থাপন করা হবে।
ঘাটে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ৫০০ পুলিশ ও এপিবিএন সদস্য নিয়োজিত করার সিদ্ধান্ত নেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ