ঢাকা, বুধবার 13 June 2018, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আশুলিয়ায় ভবন নির্মাণ কাজ চলছে

সাভার সংবাদদাতা: রাজধানীর উপকন্ঠ আশুলিয়ার কাঠগড়া এলাকায় আদালতের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে ভবন নির্মান কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে একটি শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে। জানা যায়, ২০১৭ সালের ৫ ই ফেব্রুয়ারী এম এইচ বিল্ডার্স লি: নামক কনস্ট্রাকশন প্রতিষ্ঠানে’র সাথে ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজ লি: নামক  পোশাক প্রস্তুত কারক প্রতিষ্ঠানের একটি ভহুতল গার্মেন্টস ভবন নির্মাণের দুটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী এম এইচ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক মো: গোলাম রহমানের সার্বিক তত্বাবধানে আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় ভবন নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণ কাজ চুক্তি অনুযায়ীয় চলতে ছিল। কিন্তু কোন পাওনা পরিশোধ ছাড়াই কাজ চলমান অবস্থায় গত ২৮/২/২০১৮ ইং তারিখে ক্রস ওয়্যার  ইন্ডাস্ট্রিজ লি: এর পক্ষ থেকে একটি ইমেইলের মাধ্যমে এম এইচ বিল্ডার্সে সাথে চুক্তি বাতিলের বিষয়ে জানানো হয়। এম এইচ বিল্ডার্সের পক্ষ থেকে ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজে লি: এর কাছে পাওনা টাকা দাবি করলে ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেড ,এম এইচ বিল্ডার্স লি: ব্যবসায়ীক অংশীদার মোকবুল হোসেনের সাথে যোগাযোগ করতে বলে। মোকবুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজ লি: এর সাথে যোগা যোগ করতে বলেন। ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজ লি: ও মোকবুল হোসেনের নানা তালবাহানার দরুন হয়রানী হয়ে এম এইচ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান বাদী হয়ে চুক্তি মোতাবেক পাওনা দেনার হিসেব সংক্রান্ত  বিষয় উল্লেখ পূর্বক ঢাকার যুগ্ন জেলা জজ ২য় আদালতে একটি মামলা দায়ের করেন যার নং ৩৫৪/২০১৮। মামলাটি এখনও চলমান ।
উক্ত মামলায় গত ৭/০৬/২০১৮ তারিখে  ঢাকার যুগ্ন জেলা জজ ২য় আদালতের বিজ্ঞ বিচারক আব্দুস সবুর মিনা বিচার কার্য নিষ্পত্তি না হওয়া পর্যন্ত  ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজ লি: এর ভবন নির্মান কাজে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করেন।
কিন্তু  আদালতের নিষেধাজ্ঞাকে অমান্য করে ক্রস ওয়্যার  ইন্ডাস্ট্রিজ লি:,  জৈনক মকবুল হোসেনের সহযোগিতায় অন্য একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন এম  এইচ বিল্ডার্স লি: এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান।
তিনি বলেন, মাহামান্য আদালত ভবন নির্মাণে অস্থায়ী  নিষেধাজ্ঞা  আরোপ করেছেন কিন্তু  আদালতের নিষেধাজ্ঞাকে অমান্য করে  ক্রস ওয়্যার ইন্ডাস্ট্রিজ  লি: ,মকবুল হোসেনের যোগসাজসে অন্য একটি প্রতিষ্ঠানের মাধ্যমে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে। এ বিষয়ে আশুলিয়া থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে। অভিযোগটি আশুলিয়া থানা পুলিশের সাব- ইন্সপেক্টর(এস আই) মাসুদুর রহমানকে খতিয়ে দেখতে বলা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে  মকবুল হোসেন বলেন, ভবন নির্মাণ কাজ বন্ধ আছে । আসলে অভিযোগটি মিথ্যা।

অনলাইন আপডেট

আর্কাইভ