ঢাকা, বৃহস্পতিবার 14 June 2018, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

অসমে বিজেপিদলীয় মুসলিম বিধায়ককে দল ছাড়তে হুমকি চিঠি

বিধায়ক আমিনুল হক

১৩ জুন, পার্স টুডে : ভারতে বিজেপিশাসিত অসমে এক মুসলিম বিজেপি বিধায়ককে দল ছাড়ার জন্য ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে হুমকি চিঠি দিয়েছে একটি অখ্যাত সংগঠন। কাছাড়ের সোনাইয়ের বিধায়ক আমিনুল হক লস্কর দু’টি তাজা বুলেটসহ ওই হুমকি চিঠি পাওয়ার পরে পুলিশে অভিযোগ দায়ের করেছেন।

‘সেভ সিকিওর অ্যান্ড ডেভেলপমেন্ট প্রোটেকশন ফোর্স অব মুসলিম’ নামে অখ্যাত সংগঠনের দেয়া ওই চিঠিতে বলা হয়েছে, বিজেপি এবং আরএসএস সাম্প্রদায়িক সংগঠন। তারা মুসলিমদের বিরুদ্ধে কাজ করছে। এজন্য তিনি মুসলিম হওয়ায় ওই দলে থাকা উচিত নয়।

শিলচর থানার কর্মকর্তা ইন্দ্রজিৎ চক্রবর্তী বলেন, হুমকি চিঠিকে কেন্দ্র করে গত (রোববার) অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ওই ঘটনায় ভারতীয় দ-বিধির ১৫৩-এ এবং ৫০৬ ধারা মোতাবেক মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

বিধায়ক আমিনুল বলেন, ডাকযোগে গত ৯ জুন তিনি ওই হুমকি চিঠি পেয়েছেন। 

বিধায়ককে পাঠানো লাল কালিতে বাংলায় লেখা ওই চিঠিতে পনের দিনের মধ্যে বিজেপি ছাড়তে আল্টিমেটাম দিয়ে বলা হয়েছে, অন্যথায় পরিবারের লোকদের সঙ্গে তার পরিণতি ভয়াবহ হবে। 

চিঠিতে আরো বলা হয়েছে, আমিনুল শুধু নিজে ওই দলে যোগ দেননি, ভুল বুঝিয়ে টেনে নিয়েছেন আরো অনেক মুসলিম যুবককে। বিজেপিতে যোগ দিয়ে তিনি মুসলিম বিরোধী কাজ করা ছাড়াও ‘নাগরিকত্ব বিল’কে সমর্থন করেছেন। সেজন্য যেসব মুসলিম যুবককে তিনি বিজেপিতে নিয়ে গেছেন, তাদেরকে সঙ্গে নিয়ে তাকে দল ছাড়তে হবে।

এ প্রসঙ্গে বিধায়ক আমিনুল বলেন, ওই হুমকি চিঠি কোনো মুসলিম সংগঠন পাঠিয়েছে বলে তিনি মনে করছেন না। কারণ, রাজ্য বা বরাক উপত্যকায় এ ধরণের কোনো সংগঠনের নাম শোনা যায়নি। তার ধারণা ওই ঘটনার নেপথ্যে সার বা ড্রাগস পাচারকারী চক্র থাকতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ