ঢাকা, বৃহস্পতিবার 14 June 2018, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৮ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

জম্মু-কাশ্মীরে পাকিস্তানী সেনা বাহিনীর  গোলাবর্ষণে ৪ বিএসএফ সদস্য নিহত

১৩ জুন, এনডিটিভি/পিটিআই : জম্মু ও কাশ্মীর রাজ্যের সাম্বা জেলায় পাকিস্তানী গুলীবর্ষণে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ৪ সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে জেলার চামলিয়াল সেক্টরের এ ঘটনায় নিহতদের মধ্যে বিএসএফের একজন অ্যাসিসট্যান্ট কমান্ডার রয়েছেন। 

গতকাল বুধবার সকালে বিএসএফ এর মহাপরিদর্শক রাম আবতার বার্তা সংস্থা বলেছেন, “গত রাতে রামগড়ের আন্তর্জাতিক সীমান্তের অপর পাশ থেকে পাকিস্তানী রেঞ্জার্সরা গুলীবর্ষণ শুরু করে। এতে আমরা আমাদের কর্মকর্তা র‌্যাঙ্কের এক অ্যাসিসট্যান্ট কমান্ডারসহ চার সদস্যকে হারিয়েছি, পাশাপাশি আমাদের আরও তিন সদস্য আহত হয়েছেন।” এ ঘটনায় এক টুইটে শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীর রাজ্যের পুলিশ প্রধান এসপি ভায়িদ।

 তবে নিজের টুইটে তিনি পাঁচ বিএসএফ সদস্য আহত হওয়ার কথা উল্লেখ করেছেন।পুলিশের সূত্রগুলো জানিয়েছে, মঙ্গলবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে চামলিয়াল সেক্টর সীমান্তের ওপাশ থেকে গুলীবর্ষণ শুরু হয়ে বুধবার ভোররাত সাড়ে ৪টা পর্যন্ত চলে। বিএসএফ জওয়ানরাও পাল্টা গুলীবর্ষণ করে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ২ জুন জম্মুতে ভারতীয় একটি পোস্ট লক্ষ্য করে আন্তর্জাতিক সীমান্তের অপর পাশ থেকে পাকিস্তানী জওয়ানদের গুলীবর্ষণে এক কর্মকর্তাসহ দুই বিএসএফ সদস্য নিহত হয়েছিলেন। 

ওই সময় জম্মু সীমান্তের তিনটি সেক্টরে পাকিস্তানী বাহিনীর ব্যাপক গোলাগুলী বর্ষণে এক পুলিশ সদস্য ও এক নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছিলেন। ওই সীমান্ত এলাকার বাসিন্দারা তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ