ঢাকা, শুক্রবার 15 June 2018, ১ আষাঢ় ১৪২৫, ২৯ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

বেগম জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা  দেওয়ার দাবিতে বিএনপির স্মারকলিপি

 

স্টাফ রিপোর্টার : ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা, মামলা প্রত্যাহার ও ঈদের আগেই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে ঢাকা মহানগর ও জেলা বিএনপি। গতকাল বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ আজাদসহ মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরর এ স্মারকলিপি প্রদান করেন। প্রতিনিধি দল ঢাকার প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের কাছে এই স্মারকলিপি দেন। জেলা সহসভাপতি তমিজউদ্দিন মাস্টার ও জেলা মহিলা দলের নেত্রী সাবিনা ইয়াসমীনসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, জাল নথির উপর ভিত্তি করে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে থাকতে দেওয়া হয়েছে অন্ধকার শ্বাসরোধী পরিবেশে। অন্যায়ভাবে তাকে কারাগারে আটকে রেখে শারীরিক ও মানসিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। সাজাপ্রাপ্ত মামলাসহ অপর মামলায় জামিন হওয়া সত্বেও কারসাজি করে তার জামিন আটকিয়ে রাখা হয়েছে। বেগম জিয়ার প্রতি অমানবিক ও নির্দয় আচরণে জনগণ বিক্ষুব্ধ ও চরম উদ্বিগ্ন।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, খালেদা জিয়া এখন চিকিৎসা, মানবাধিকার ও বেচে থাকার অধিকার বঞ্চিত। গত ৫ জুন খালেদা জিয়া ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক (টিআইএ) এ ৫-৬ মিনিট অজ্ঞান হয়ে পড়েছিলেন। কারাকর্তৃপক্ষ বরাবরই তার চিকিৎসার বিষয়টি অবহেলা করে আসছে। পিজি হাসপাতালে সুচিকিৎসা হবে না জেনেও সেখানে চিকিৎসার জন্য ভর্তির দুরভিসন্ধি করছে।

স্মারকলিপিতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতো ও খালেদা জিয়ার পছন্দমতো ইউনাইটেড হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসার দাবি জানানো হয়। একই সঙ্গে তার নামে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করে ঈদের আগেই খালেদা জিয়াকে মুক্তির দাবি জানানো হয়।

সালাম আজাদ সাংবাদিকদের বলেন, সরকার আজীবন ক্ষমতায় থাকতে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে কারাগারে আটকিয়ে রেখেছে। আমরা আজকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে অবিলম্বে তাকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানিয়েছি।আমরা সরকারকে বলে দিতে চাই, দেশনেত্রীর কিছু হলে এর দায়-দায়িত্ব আপনাদেরকে নিতে হবে। গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে খালেদা জিয়া পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন। আব্দুস সালাম আজাদ বলেন, আমরা আজকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে অবিলম্বে আমাদের নেত্রী খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানিয়েছি।

তিনি বলেন, আমরা সরকারকে বলে দিতে চাই, দেশনেত্রীর কিছু হলে এর দায়-দায়িত্ব আপনাদেরকে নিতে হবে।  

অনলাইন আপডেট

আর্কাইভ