ঢাকা, শুক্রবার 15 June 2018, ১ আষাঢ় ১৪২৫, ২৯ রমযান ১৪৩৯ হিজরী
Online Edition

কারআন অনুসরণের মাধ্যমে পরিবহন শ্রমিক অঙ্গনে ইনসাফ প্রতিষ্ঠা সম্ভব --------কবির আহমেদ

 

শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও বাংলাদেশে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মোঃ কবির আহমেদ বলেছেন, কোরআন অনুসরণের মাধ্যমে পরিবহন শ্রমিক অঙ্গনে ইনসাফ প্রতিষ্ঠা সম্ভব। কোরআন ও হাদীসের আলোকে জীবন গড়তে পারলে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি নিশ্চিত করা যাবে।

গতকাল বুধবার বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত পরিবহন নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মোশারফ হোসেন চঞ্চলের সভাপতিত্বে সেক্রেটারি নুরুল হকের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মোঃ আব্দুস সালাম। 

কবির আহমেদ আরও বলেন, সমাজে শ্রমিক জনতা আপামর সবাই শান্তি ও সমৃদ্ধি চায়। কিন্তু কোরআনের বিধান ছাড়া প্রকৃত কল্যাণ, শান্তি সমৃদ্ধি সম্ভব নয় যা ঐতিহাসিকভাবে প্রমাণিত। আর বিশ্ব সভ্যতায় শান্তি ও সমৃদ্ধ সোনালী সমাজে শ্রমিকের ইনসাফ বিনির্মাণ হয়েছে শুধু কোরআনের বিধানের মাধ্যমেই। মাহে রমজান সেই কোরআন নাজিলের মাস। এই মাস কোরআনের শিক্ষা লাভ ও শ্রমিক অঙ্গনে তুলে ধরার সুবর্ণ সুযোগ। কিন্তু মুসলিম উম্মাহর দুর্ভাগ্য এই মহা নেয়ামত বর্তমান থাকার পরও মানুষ তা গ্রহণ করেনি। বিশ্বের অন্যতম বৃহত্তম মুসলিম দেশও তার কোন প্রতিফলন নেই। উল্টো কোরআন বিরোধী কাজে অবাধ সুযোগ রয়েছে এদেশে। তাই অবহেলিত, বঞ্চিত, অধিকার-হারা পরিবহন শ্রমিকের ইনসাফপূর্ন অধিকার আদায়ে কোরআন অনুসরণের মাধ্যমে প্রতিষ্ঠা সম্ভব। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ