ঢাকা, মঙ্গলবার 19 June 2018, ৫ আষাঢ় ১৪২৫, ৪ শাওয়াল ১৪৩৯ হিজর
Online Edition

কেসিসির জাকাতের শাড়ি ও লুঙ্গি দরিদ্র মানুষের মাঝে বিতরণ না করে বিক্রির অভিযোগ

খুলনা অফিস : এবার খুুলনা সিটি করপোরেশনের (কেসিসি) সরবারহকৃত জাকাতের শাড়ি ও লুঙ্গি দরিদ্র মানুষের মাঝে বিতরণ না করে বিক্রি করার অভিযোগ উঠেছে। সংরক্ষিত ৬নং আসনের কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনা হেনার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। তবে তিনি একা নন। এ চক্রের সাথে আরও অনেকে রয়েছেন বলে জানা গেছে।
অভিযোগে জানা যায়, গত ১২ জুন কেসিসির ভান্ডার শাখা থেকে কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনা হেনা ৩২৫ পিস শাড়ি এবং ৫০ পিস লুঙ্গি বুঝে নেন। এ সব শাড়ি-লুঙ্গি তার ওয়ার্ডে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কেসিসি কর্তৃপক্ষ কাউন্সিলরদের মাধ্যমে বিতরণ করে থাকেন। কিন্তু তিনি জাকাতের সামগ্রী বিতরণ না করে বিক্রি করে দিয়েছেন।
কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনা হেনা প্রথমে বলেন, “আমি এখনও ভান্ডার শাখা থেকে শাড়ি-লুঙ্গি গ্রহণ করিনি। ফলে তা বিক্রি করবো কিভাবে।” পরে খোঁজ খবর নিয়ে ফের প্রশ্ন করা হলে তিনি বলেন, শাড়ি লুঙ্গি গ্রহণ করা হয়েছে, তবে এখনও তা বিতরণ করা হয়নি। তিনি শাড়ি-লুঙ্গি বিক্রির অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।
একই অভিযোগ উঠেছে, সংরক্ষিত ৯ নং ওয়ার্ড কাউন্সিলর রোকেয়া ফারুকের বিরুদ্ধে। তিনিও ভান্ডার শাখা থেকে শাড়ি-লুঙ্গি বিতরণের উদ্দেশে গ্রহণ করে তা বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ আনা হয়েছে। তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, এখন সমালোকচকরা কত কথাই না বলবে।
কেসিসির স্টোর সুপার শেখ মহিউদ্দীন বলেন, তার ভান্ডার শাখায় কাউন্সিলরদের কোন শাড়ি-লুঙ্গি অবশিষ্ট নেই। রাবেয়া ফাহিদ হাসনা হেনা, রোকেয়া ফারুখসহ সকলে স্টোর থেকে শাড়ি-লুঙ্গি বুঝে নিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ