ঢাকা, মঙ্গলবার 25 September 2018, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

গাইবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ১৬

সংগ্রাম অনলাইন ডেস্ক:

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৬ যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

শনিবার ভোর সোয়া ৪টার দিকে উপজেলার ব্র্যাক মোড়সংলগ্ন বাঁশকাটা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।

খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন লাশ উদ্ধার করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় নিয়ে যায় । আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রংপুর ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের পরিচয় জানা যায়নি।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পলাশবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম জানান, ‘আলম এন্টারপ্রাইজ নামে একটি যাত্রীবাহী বাস পঞ্চগড়ের উদ্দেশে যাচ্ছিল। রাস্তায় বাসটি রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ির বাঁশকাটা এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নয়জন নিহত হন ও আহত হন আরও অন্তত ৩০ জন।

পরে হাসপাতালে নেওয়ার পথে এবং চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও সাতজন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ওসি। 

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান জানান, ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের উদ্দেশে ছেড়ে আসা আলম এন্টারপ্রাইজ নামক যাত্রীবাহী নৈশকোচটি ওই এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে এক বিশাল রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে কোচটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে নিহত হন ৭জন যাত্রী ও পরে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ৯জন মারা যান।

তিনি আরো জানান, এছাড়া পলাশবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি গুরুতর আহতদের মধ্যে অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক।

 

অনলাইন আপডেট

আর্কাইভ