ঢাকা,বুধবার 14 November 2018, ৩০ কার্তিক ১৪২৫, ৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

আট জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩৭, আহত ১১৩

সংগ্রাম অনলাইন ডেস্ক: 

শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত দেশের আটটি জেলায় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৩৭ জন নিহত এবং ১১৩ জন আহত হয়েছেন।জেলাগুলো হলো গাইবান্ধা, রংপুর, নাটোর, গোপালগঞ্জ, সিরাজগঞ্জ, ফরিদপুর, লক্ষ্মীপুর, ঢাকায় ও রাজবাড়ী।

এদের মধ্যে গাইবান্ধায় ১৮, রংপুরে ৬, ঢাকার সাভার ও রাজবাড়ীতে ১ জন করে এবং গোপালগঞ্জে ৩ ও নাটোর, সিরাজগঞ্জ, ফরিদপুর, লক্ষ্মীপুরে দুজন করে নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার গরুহাটিতে গাছের সাথে বাসের সংঘর্ষে ১৮ জন নিহত এবং ৩৫ জন আহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে ৫টায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ।

পলাশবাড়ী থানার ওসি আখতারুজ্জামান জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলেই আটজন নিহত এবং ৪৫ জন আহত হন। বাকি ৮ হাসপাতালে নেয়ার পথে এবং ২ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এদিকে রংপুরের গঙ্গাছড়া উপজেলায় ট্রাকের ধাক্কায় দুই নারীসহ ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো পাঁচজন। রাত আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

তারাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি আব্দুল্লাহ হেল বাকি জানান, বালুবোঝাই একটি ট্রাক বিআরটিসির ডাবল ডেকার বাসকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ছয়জন নিহত ও পাঁচজন আহত হন।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তারা হলো-নিশাদ (২০) এবং সাজ্জাদ (১৯)।

নাটোর জেলা শহরের আলিয়াপুরে একটি বালুবোঝাই ট্রাক ইজিবাইককে ধাক্কা দিলে দুজন নিহত এবং তিনজন আহত হন। সকাল ৭টায় এ দুর্ঘটনা ঘটে।

নাটোর ফায়ার সার্ভিস কর্মকর্তা মহিউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন-সুলতা নাসি দেবনাথ এবং কানাইলাল দেবনাথ। তারা নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের বাসিন্দা। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ সদরের গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের ঘোনাপাড়ায় সকাল পৌনে ৮টায় বাসচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন।

সদর থানার এসআই সাখাওয়াত এ তথ্য নিশ্চিত করেছেন। তবে নিহতদের পরিচয় জানাতে পারেননি তিনি।

অপরদিকে দুপুর সাড়ে ১২টায় জেলার মুকসুদপুর উপজেলার দাসেরহাট এলাকা ঢাকা-খুলনা মহাসড়কে বাসচাপায় লোকমান শেখ (৫০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। এ ঘটনায়  কমপক্ষে ১০ বাসযাত্রী আহত হয়েছেন।

মুকসুদপুর থানার ওসি মোস্তফা কামাল পাশা দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আহতদের উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জের রায়গঞ্জে ঢাকা-বগুড়া মহাসড়কের কালিকাপুরে সকাল সাড়ে ৬টায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন।

হাঁটিকুমড়ুল হাইওয়ে পুলিশের ওসি আব্দুল কাদের জিলানি এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে শনিবার সকাল ৭টায় ঢাকার সাভারের আমিন বাজার এলাকায় রংপুর থেকে ছেড়ে আসা দ্রুতি পরিবহনের একটি নৈশ কোচ পেছন থেকে একটি ট্রাককে ধাক্কা দিলে ৪ ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হন। আহত হয়েছেন অন্তত ২০ জন।

সাভার মডেল থানার আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই জামাল হোসেন বলেন, ঘটনাস্থলে এক ব্যক্তি নিহত হয়। আহতদের দ্রুত উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি বলে জানায় পুলিশ।

অপরদিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় শনিবার বেলা সাড়ে দশটার দিকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে দৌলতদিয়া ঘাটগামী দূরপাল্লার বাস থেকে পড়ে ইমন সরদার (২৫) নামের এক বাস সহকারীর মৃত্যু হয়েছে। সে ফরিদপুর নগরকান্দার তালমা মোড় এলাকার ইসমাইল সরদার ছেলে।

গোয়ালন্দ মোড় আহ্লাদিপুর হাইওয়ে থানার ওসি নবী হোসেন খান জানান, ঢাকাগামী সুবর্ন এক্সপ্রেস বাসটি এক মহিলা পথচারীকে বাঁচাতে গিয়ে হঠাৎ গতি থামায়। এসময় বাসের দরজায় দাঁড়িয়ে থাকা ইমন পড়ে যায়। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

ফরিদপুরের ভাঙ্গায় বরিশাল থেকে ছেড়ে আসা যাত্রীবাহী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২ যাত্রী নিহত হয়েছেন । এসময় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। তাদের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সকাল ৯টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদি নামক এলাকায় এই ঘটনা ঘটে। 

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাষ্টার সাইফুজ্জামান জানান, আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

নিহতদের পরিচয় জানা যায়নি যায়নি। তাদের লাশ ভাঙ্গা হাইওয়ে থানায় রাখা হয়েছে।

লক্ষ্মীপুরে শনিবার ভোর রাতে শেখের কিল্লাহ নামক স্থানে রামগতি-সোনাপুর সড়কে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও একজন আহত হয়েছেন। নিহতরা হচ্ছেন- মিলন হোসেন ও সাহারা খাতুন। তারা একই পরিবারের সদস্য। এ সময় সুরাইয়া আক্তার নামে একজন আহত হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ