ঢাকা, রোববার 24 June 2018, ১০ আষাঢ় ১৪২৫, ৯ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেটে ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা গুলী ॥ আটক ২০

সিলেট ব্যুরো : সিলেটে জেলা ও মহানগর ছাত্রদলের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে। গতকাল শনিবার বিকেল ৩টায় নগরীর কাজির বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ কাজির বাজার ও আশপাশের এলাকা থেকে অন্তত ২০ ছাত্রদল নেতাকর্মীকে আটক করেছে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের জন্য কাজিরবাজার এলাকায় জড়ো হন। এ সময় সিলেট কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিছিলে বাধা প্রদান করে এবং মাইক কেড়ে নেয়।
এ নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে । ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে অন্তত ২০ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।
আটককৃতদের মধ্যে রয়েছেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক চৌধুরী মোহাম্মদ সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক আফসর খান, সাবেক ছাত্রদল নেতা আনোয়ার হোসেন মানিক, রাহিয়ান চৌধুরী রাহি, ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রদল নেতা তপু আহমদ খান। অন্যদের নাম ঠিকানা জানা যায়নি। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ডিউটি অফিসার এসআই আনোয়ারা বেগম ও এসআই অনুপ কুমার চৌধুরী।
আজ খুলছে শাবি
গ্রীষ্মকালীন অবকাশ ও পবিত্র ঈদুল ফিতরের দীর্ঘ ছুটি শেষে আজ রোববার খুলছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ইতোমধ্যে শিক্ষার্থীরা আবাসিক হল ও মেসে ফিরতে শুরু করেছে।
বিশ্ববিদ্যালয় রেজিস্টার ইশফাকুল হোসেন জানান, গ্রীষ্মকালীন ছুটি, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে গত ২০ মে থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাশ এবং ২৭ মে থেকে ২১ জুন  পর্যন্ত শাবির অফিসিয়াল কার্যক্রম বন্ধ ছিল।
শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় ২৪ জুন থেকে যথারীতি বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা এবং অফিসিয়াল কার্যক্রম শুরু হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ