ঢাকা, মঙ্গলবার 26 June 2018, ১২ আষাঢ় ১৪২৫, ১১ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রাজনৈতিক দলের খবর

জামায়াত
গত ২২জুন বাঁশখালী আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট নূরুল আবছারের মাতা আলহাজ্জ জোহরা বেগম নিজ বাসভবনে বিকাল ৫টায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি -------------- রাজিউন। মিনজিরিতলা বাড়ী সংলগ্ন ঈদগাহ ময়দানে মরহুমার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। উক্ত জানাযায় বাশঁখালী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা বদরুল হক, আইনজীবি, অন্যান্য দলের নেতৃবৃন্দ সহ আত্মীয়-স্বজন ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর জাফর সাদেক ও বাংশখালী উপজেলা জামায়াতের আমীর ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা জহিরুল ইসলাম এক যৌথ বিবৃতি প্রদান করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এডভোকেট নূরুল আবছারের মাতার ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। নেতৃবৃন্দ মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তাকে জান্নাতুল ফেরদৌস নসীব করার জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা জানান। সাথে সাথে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান এবং শোক সন্তপ্ত সকলকে ধৈর্য ধারণ করার তাওফীক কামনা করেন।
বিএনপি
খুলনা: খুলনার দাকোপ উপজেলার কৈলাশগঞ্জ ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও উপজেলা যুবদল নেতা গাজী ফয়সাল আলম ও তার পরিবারকে মিথ্যা ভিত্তিহীন তথ্যের ভিত্তিতে প্রশাসন দিয়ে হয়রানি করে আসছে এলাকার চিহিৃত সন্ত্রাসী বাহিনী। যারা প্রতিনিয়ত এই আওয়ামী সরকারের ব্যানারে প্রশাসনের সামনেই অপকর্ম করে পার পেয়ে যাচ্ছে এবং একাধিক অভিযোগ করার পরও প্রশাসন নিরব ভুমিকা পালন করছে। এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা হলেন সভাপতি এ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান,  সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডা. গাজী আব্দুল হক, গাজী তফসির আহমেদ, খান জুলফিকার আলী জুলু, এ্যাডভোকেট এম এ আজিজ, মনিরুজ্জামান মন্টু, মোস্তফা উল বারী লাভলু, জি এম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, শামসুল আলম পিন্টু, আলী আসগর, এ্যাডভোকেট এ কে এম শহিদুল আলম, মুর্শিদুর রহমান লিটন, অহেদুজ্জামান রানা প্রমুখ।
জয়পুরহাট
জয়পুরহাটে বিএনপির মিছিলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের মারাত্মক অবনতি ঘটায় সুচিকিৎসা ও কারামুক্তির দাবীতে মিছিল বের করে জেলা বিএনপি ।
বৃহস্পতিবার বিকেলে জেলা বিএনপির কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে তৃপ্তির মোড়ে গেলে পুলিশ তাতে বাধা দেয়। পুলিশি বাধায় মিছিলটি পন্ড হয়ে যায় বলে দাবি জেলা বিএনপির নেতাদের। এরপর দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করা হয়।
নাগরিক ঐক্য
শিবগঞ্জ (বগুড়া): নাগরিক ঐক্যর আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন বাংলাদেশের প্রধান রাজনৈতিক  দু’দল আওয়ামীলীগ ও বিএনপি’র আচরণ একইরকম। এরা ক্ষমতায় থাকাকালীন একরকম, ক্ষমতায় বাহিরে থাকলে আরেক এক রকম আচরণ করে। তিনি  বলেন বর্তমান সরকারের  সময়ে সুষ্ঠু নিরপেক্ষ  নির্বাচনের কোনো পরিবেশ তৈরী নেই। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে অবশ্যই নিরপেক্ষ সরকার দ্বারা নির্বাচন পরিচালনায় করতে হবে সংসদ বহাল রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে  না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরী হলেই নির্বাচনে অংশ নেওয়া যাবে।তিনি আরো বলেন বি এন পি আমাকে ২৬ মাস জাতীয় পার্টি ৮ মাস আওয়ামীলীগ ২২ জেলে বন্দি করে রেখেছিল। জামায়াতের প্রসঙ্গে বলেন জামায়াতের রাজনীতির অন্য দোষ দিলেও চুল পরিমাণ দুর্নীতি ও চুরির অভিযোগ দিতে পারে নাই । তিনি বলেন আমি চোর কে চোর, ডাকাত দল কে ডাকাত বলে চিহ্নিত করব আমি সত্য কথা বলতে পারি, কাউকে ভয় পাই না । তিনি গত বুধবার তার নিজ নির্বাচনী এলাকা বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরের নাগর বন্দরের  ও মোকামতলা বন্দরে পৃথক পৃথক  সুধী সমাজের  সাথে মতবিনিময় কালে উপরোক্ত কথা বলেন।
আওয়ামীলীগ
নাজিরপুর: পিরোজপুরের নাজিরপুরে আ’লীগের একটি জন সভায় দলীয় এমপি একেএমএ আউয়াল ও তার  ভাইদের বিরুদ্ধে  বিষোদাগার করলেন আ’লীগের দলীয় নেতারা। গত বুধবার বিকালে উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের ভাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় মো. সাহেদ আলী ফকিরের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন পিরোজপুর-১ নাজিরপুর ও  নেছারাবাদ সদর আসনের  আ’লীগের দলীয় মনোয়ন প্রত্যাশী শেখ এ্যানী রহমান।  আলোচনা সভায়  প্রধান মন্ত্রী  শেখ হাসিনার চাচা পরিচয়ে বক্তব্য রাখেন শেখ এ্যান­ী রহমানের স্বামী ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ  হাফিজুর রহমান টোকন।  তিনি তার বক্তব্যে  বলেন,  এ সরকারের ৯ বছরের শাসনামলে সারা  দেশে উন্নয়নের জোয়ার বইছে। এ উপজেলারই  পার্শ্ববর্তী টুঙ্গিপাড়া ও  চিতলমারির  কোথাও মাটির বা ভাঙ্গা রাস্তা নেই। সর্বত্র জীপ গাড়ি নিয়ে যাওয়া যায়। কিন্তু নাজিরপুরের রাস্তাঘাটসহ কোথাও কোন উন্নয়ন হয় নি।

অনলাইন আপডেট

আর্কাইভ