ঢাকা, মঙ্গলবার 26 June 2018, ১২ আষাঢ় ১৪২৫, ১১ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

টুকরো খবর

বাজেট ঘোষণা
ভাঙ্গুড়া (পাবনা) সংবাদদাতা: সু-শাসন ও জবাবদিহিতা নিশ্চিত করণের লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়ার দুইটি ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ইউপি চেয়ারম্যান মো. বেলাল হোসেন খানের সভাপতিত্বে পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করেন ইউপি সচিব শামীম আরা।
উলিপুর (কুড়িগ্রাম): উলিপুরে চাষী পর্যায়ে উন্নতমানের ধান, গম, পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় দিনব্যাপী কৃষক-কৃষানিগনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ হল রুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি কুড়িগ্রামের ব্যবস্থাপনায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
ঈদ পূণর্মিলনী
কেশবপুর (যশোর): ঢাবি স্টুডেন্ট এসোসিয়েশন (ডুসাক) এর কেশবপুর সমিতির ঈদ পূণর্মিলনী অনুিষ্ঠত হয়েছে। গত রোববার সন্ধ্যায় কেশবপুর প্রেসক্লাব কনফারেন্স রুমে এ উপলক্ষে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ডুসাক এর কেশবপুর সমিতির শিক্ষার্থীরা এ অনুষ্ঠানের আয়োজন করে। কেশবপুরের কৃতি সন্তান যারা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উর্বোচ্চ ডিগ্রী নিয়ে দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত তাদের স্মৃতিচারণে মুগ্ধ করে অনুষ্ঠানে উপস্থিত সকলকে। মুলত ডুসাকের লক্ষ্য ও উদ্দেশ্য হল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরী করা।
আড়বাঁধ উচ্ছেদ
শালিখা (মাগুরা): খালের পানির প্রবাহ রোধ করে অবাধে মৎস্য নিধন চলছে এমন অভিযোগের ভিত্তিতে ২০ জুন দুপুরে মাগুরার শালিখা উপজেলার কালীদাসখালীর খালে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়৷ অভিযানে ৬টি অবৈধ আড়বাঁধ উচ্ছেদসহ আড়বাঁধে ব্যবহৃত সকল প্রকার সরঞ্জামান জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট  সুমী মজুমদার।
রাস্তা নির্মাণ
জয়পুরহাট: অবহেলিত গ্রামগুলো ও স্কুল কলেজের  শিক্ষার্থীদের যাতায়াত, কৃষকদের  কৃষি পণ্য ক্রয় বিক্রয়ের সুবিধা এবং সর্বসাধারণের যাতায়াতের জন্য জয়পুরহাটের একটি স্বেচ্ছাসেবী সংগঠন “আলোর জন্য আমরা” এর উদ্যোগে প্রায় ৫শ মিটার নতুন মাটির রাস্তা নির্মাণ করা হয়েছে।
জনসচেতনতামূলক প্রশিক্ষণ
খোকসা: কুষ্টিয়ার খোকসায় দশকাহনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সন্ত্রাস বিরোধী জনসচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বদিউজ্জামান এতে সভাপতিত্ব করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ