ঢাকা, বুধবার 27 June 2018, ১৩ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াই আজ জার্মনি ও দক্ষিণ কোরিয়ার

মেক্সিকোর প্রতিপক্ষ সুইডেন

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের এফ গ্রুপের ম্যাচে আজ  মুখোমুখি হবে জার্মানি ও দক্ষিণ কোরিয়া  । প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে হেরে বিশ্বকাপ শুরু করে জার্মানি। সুইডেনের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথমে পিছিয়ে পরেও  ২-১  গোলে জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে  মাঠ ছাড়ে এবং দ্বিতীয় রাউন্ডের সম্ভাবনা টিকিয়ে রাখে।

সুইডেনের বিরুদ্ধে হারলেই জার্মানির বিদায়ের পথ তৈরী হত। তবে টিনোক্রোকের শেষ মুহূর্তের গোলে জয় পাওয়ায় তারা গ্রুপে দুই খেলায় সুইডেনের সাথে সমান তিন পয়েন্ট অর্জন করে প্রতিযোগিতায় টিকে থাকে। গ্রুপে শেষ ম্যাচটি আজ উভয় দলের  জন্য গুরুত্বপূর্ণ। কারণ ,দক্ষিণ কোরিয়া প্রথম দুই ম্যাচ হারলেও  আজ জার্মানিকে দুয়ের বেশী গোলে হারাতে পারলে তাদের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ থাকবে  সুইডেনকে মেক্সিকো হারাতে পারলে। জার্মানি হেরেগেলে সমস্যায় পরবে ,তবে কোরিয়ার জন্য আজ  বড়  হুমকি হতে পারেন মারকো রিউস ও  ওয়ার্নার। রিনাস বলেন, টুর্নামেন্টে তারা যে কোন দলের জন্য হুমকি সৃস্টি করবেন। ওয়ার্নার বলেন, তারা দ্রুত গতীসম্পন্ন খেলোয়াড়। তিনি বলেন, সুইডেন দীর্ঘদেহী ও শক্তিশালী , কোরিয়ার খেলোয়াড়রা ছোট আকারের ,তবে  দ্রুত গতিসম্পন্ন। ওয়ার্নার বলেন, আমরা প্রতিপক্ষের দিকে তিক্ষœ নজর রাখছি এবং তাদের হালকাভাবে নিচ্ছি না। সুইডেনের বিপক্ষে ম্যাচের ১১ মিনিটে দ্বিতীয় হলুদ পান জেরোজি বোটেগ। ফলে আজ তার পরিবর্তে অন্য কাউকে দলে অন্তর্ভুক্ত করবেন জোয়াসিম লো। আজকের ম্যাচে প্রথম একাদশে স্থান পেতে পারেন বায়ার্ন মিউনিখের ম্যাটস হিউমেলস। 

তার সংগী হতে পারেন ক্লাব সতীর্থ নিকলাস সুলি । সুইডেনের বিরুদ্ধে খারাপ খেলায় আজ প্রথম একাদশ থেকে বাদ পরতে পারন আন্তোনিও রুডিগার। ইনজুরি আক্রান্ত দক্ষিণ কোরিয়া দলেও। কারণ কব্জিতে আঘাত পাওয়ায়  আজ দলে থাকছেন না মিডফিল্ডার কি সাং-ইয়ং। তাকে দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হরে। মেডিকেল রিপোর্ট অনুযায়ী তার কব্জির পেশি ছিঁড়ে গেছে। দক্ষিণ কোরিয়ার ফুটবল সমিতি জানায় সুস্থ হতে তার দুই সপ্তাহ সময় লাগবে।

অনলাইন আপডেট

আর্কাইভ