ঢাকা, বুধবার 27 June 2018, ১৩ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

তিন সিটি নির্বাচন বয়কটের ঘোষণা আসতে পারে

স্টাফ রিপোর্টার: তিন সিটি নির্বাচন, দেশের চলমান পরিস্থিতি ও জোটের অভ্যন্তরীণ বিষয় এবং কারাবন্দী জোট নেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে আলোচনা করতে আজ বুধবার বৈঠক ডেকেছে ২০ দলীয় জোট। বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ এই তথ্য জানান।
ধারণা করা হচ্ছে তিন সিটিতে জোটের নির্বাচনে যাওয়া, যদি অংশ নেয় তাহলে নির্বাচনী প্রচারণা এবং দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। এছাড়া সিলেটে জোটের একক প্রার্থী দেয়ার বিষয়টিও আজকে চুড়ান্ত  করা হবে।
২৯ মে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। এই তিন সিটিতে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।
জানা গেছে, খুলনা ও গাজীপুরে সরকার দলীয়দের তা-ব দেখে এই তিন সিটি নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি নিয়ে আজকের বৈঠকের আলোচনা হবে। বিএনপির নেতারা বলেছেন, গাজীপুরের নির্বাচনের পরই তিন সিটিতে নির্বাচনে অংশ বিষয়টি ঠিক করা হবে। যদি সরকার সুষ্ঠু নির্বাচন না করে তাহলে নির্বাচনে অংশ না না নেয়ারও ইঙ্গিত দিয়েছে বিএনপি। দলের স্থঅয়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ বলেছেন, গাজীপুরের নির্বাচন সরকার ও ইসির জন্য টেস্ট কেস। যদি সুষ্ঠু নির্বাচন না হয় তাহলে পরের তিন সিটিতে বিএনপি অংশ নেবে কিনা সেটি ভেবে দেখবে। এই অবস্থায় করণীয় ঠিক করা হবে আজকের মিটিং থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ