ঢাকা, বুধবার 27 June 2018, ১৩ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

আ’লীগ আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডারদের মানবতাবিরোধী কর্মকাণ্ডে ব্যবহার করছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগ মানবতাবিরোধী সকল কর্মকা-ে আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার র‌্যাব কর্তৃক বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অবঃ) মিজানুর রহমানকে গ্রেফতার করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেয়া এক বিবৃতিতে তিনি একথা বলেন। বিবৃতিতে মির্জা ফখরুল বর্তমান ভয়াবহ দু:শাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান।
বিএনপি মহাসচিব বলেন, অব্যাহতভাবে বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারা নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে বেপরোয়া হয়ে উঠেছে। আর এই জুলুমের উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন টিকিয়ে রাখা। বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় শাসনকে পাকাপোক্ত করতে নিরবচ্ছিন্নভাবে চক্রান্তজাল বুনে যাচ্ছে।
মিথ্যা মামলায় জড়িয়ে বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ অসংখ্য নেতা-কর্মীকে মিথ্যা মামলায় গ্রেফতার করে আটক রাখা সেই চক্রান্তেরই অংশ উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমান শাসকগোষ্ঠী নানাভাবে নানা কায়দায় বিএনপিকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এ কারণেই দেশব্যাপী জনগণের মধ্যে আতংক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণের মতো ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘটিত করছে। বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ যাতে বর্তমান দু:শাসনের বিরুদ্ধে মুখ খুলতে না পারে সেজন্য তাদের বিরুদ্ধে নানাভাবে হয়রানী করা হচ্ছে, চালানো হচ্ছে জুলুম নির্যাতন।
বিএনপি মহাসচিব বলেন, গভীর রাতে বাসার দরজা ভেঙ্গে র‌্যাব উঠিয়ে নিয়ে যাওয়ার মাধ্যমে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অবঃ) মিজানুর রহমান, সরকারের প্রতিহিংসার শিকার হয়েছেন। কারণ, তিনি রাজনীতিতে সক্রিয় ও বিএনপি’র সকল কর্মসূচিতে অংশগ্রহণ করেন। দেশে আইন কানুনের বালাই নেই, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বলতে যা বোঝায় তা এখন পুরোপুরি বিলুপ্ত হয়ে গেছে। মানবতাবিরোধী সকল কর্মকা-ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে। দলমত নির্বিশেষে সকলে বর্তমান ভয়াবহ দু:শাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে গণতান্ত্রিক শক্তিসহ সকলের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অবঃ) মিজানুর রহমানের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ