ঢাকা, বুধবার 27 June 2018, ১৩ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বগুড়া প্রি-ক্যাডেট স্কুলের সভাপতির কক্ষ থেকে ফেন্সিডিল উদ্ধার

বগুড়া অফিস: বগুড়া প্রিক্যাডেট স্কুলের দোতলায় তল্লাশী চালিয়ে ম্যনেজিং কমিটির সভাপতি স্বেচ্ছাসেবকলীগ নেতা নাসিমুল বারি নাসিমের কক্ষ থেকে ফেন্সিডিল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে বগুড়া সদর থানা পুলিশ তল্লাশী করে টেবিলের ড্রয়ার থেকে তিন বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এসময় নাসিমকে পেয়েও পুলিশ গ্রেফতার না করে তার দেহরক্ষী হিসেবে পরিচিত আরমান সরকার লিখনকে গ্রেফতার করেছে।
জানাগেছে, প্রিক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক জহুরুল ইসলামকে গত বৃহস্পতিবার সাময়িক বরখাস্ত করেন ম্যানেজিং কমিটির সভাপতি শহর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহবায়ক নাসিমুল বারি নাসিম। এ ঘটনার প্রতিবাদে শনিবার শিক্ষকরা একজোট হয়ে ক্লাস বর্জনের ঘোষণা দেন। রোববার জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষকরা ক্লাসে ফিরে যান। কিন্তু ম্যনেজিং কমিটির সভাপতি নাসিম প্রধান শিক্ষকের কক্ষে তালা দিয়ে রাখেন এবং তাকে লাঞ্ছিত করা ছাড়াও অন্যান্য শিক্ষকদেরকে হুমকী ধামকি দেন। এঘটনায় সোমবার প্রধান শিক্ষক জহুরুল ইসলাম বগুড়া সদর থানায় ম্যানেজিং কমিটির সভাপতি নাসিমের নামে জিডি করেন। খবর পেয়ে মঙ্গলবার সকালে নাসিম তার কর্মী বাহিনী নিয়ে স্কুলে হাজির হন এবং প্রধান শিক্ষককে স্কুল থেকে বের করে দেয়ার চেষ্টা করেন। অন্যান্য শিক্ষকরা এতে বাধা দিলে নাসিমের কর্মীরা শিক্ষকদেরকে লাঞ্ছিত করে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে শিক্ষকদের অভিযোগের প্রেক্ষিতে দুপুরে পুলিশ স্থানীয় পৌর কাউন্সিলর ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে স্কুলের দোতলায় সভাপতির ব্যক্তিগত অফিস কক্ষে তল্লাশী চালায়। তল্লাশীকালে সভাপতির পাশের টেবিলের ড্রয়ার থেকে তিন বোতল ফেন্সিডিল এবং কয়েক বোতল রেক্টিফাইড স্পিরিট উদ্ধার করে। এসময় নাসিম সেখানে উপস্থিত থাকলেও পুলিশ তাকে আটক না করে নাসিমের দেহরক্ষী হিসেবে পরিচিত আরমান সরকার লিখনকে গ্রেফতার করে। তল্লাশীকালে উপস্থিত লোকজন জানায়, পুলিশ নাসিমকে আটক করলেও ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান আরিফ কিছু শর্ত সাপেক্ষে নাসিমকে তার জিম্মায় নিয়েছেন।
তল্লাশী অভিযানে অংশ নেয়া বগুড়া সদর থানার সেকেন্ড অফিসার এস আই মঞ্জুরুল হক ভুঞা জানান, নাসিমের উপস্থিতিতে তার অফিস কক্ষে তল্লাশী করা হয়েছে। যে টেবিলের ড্রয়ার থেকে ফেন্সিডিল পাওয়া গেছে ওই টেবিল নাসিমের সহযোগি আরমান সরকার লিখন ব্যবহার করতো। একারনে তাকে গ্রেফতার করা হয়েছে। অনুসন্ধান চলছে। প্রয়োজনে যেকোন সময় নাসিমকেও গ্রেফতার করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ