ঢাকা, বুধবার 27 June 2018, ১৩ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

নন্দীগ্রামে আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালিত

নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার নন্দীগ্রামে আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ২৬ শে জুন বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালি বের হয়। এরপর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, ভাইস চেয়ারম্যান একে আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস লিপি, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, ৩নং ভাটরা ইউপি চেয়ারম্যান মোরশেদুল বারী, নন্দীগ্রাম মডেল পাইলট হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষাক গিরিশ চন্দ্র, নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা সরকার ও এসআই আলী আকবর প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী ইব্রাহীম আলী। এরপূর্বে ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
অস্ত্রসহ ১জন গ্রেপ্তার
বগুড়ার নন্দীগ্রামে ৫০টি দেশীয় অস্ত্রসহ ১জন গ্রেপ্তার হয়েছে। জানা গেছে, নন্দীগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেনের নেতৃত্বে এসআই ইনামুল ইসলাম ও আনিছুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে গত ২৫ শে জুন নন্দীগ্রাম উপজেলার ৫নং ভাটগ্রাম ইউনিয়নের কল্যাণনগর গ্রামের দীপেন্দ্র নাথ মহন্তের ছেলে কাঞ্চন চন্দ্র মহন্ত (৩২) কে ৫০টি দেশীয় অস্ত্র হাসুয়াসহ গ্রেপ্তার করে। ধারণা করা হচ্ছে, ওইসব দেশীয় অস্ত্র হাসুয়া অপরাধমূলক কাজে ব্যবহার করার জন্য তৈরী করা হয়। ওই বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। থানার এসআই ইনামুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছে।
৫ জন গ্রেপ্তার
বগুড়ার নন্দীগ্রামে মাদকবিরোধী অভিযানে ৫ জন গ্রেপ্তার হয়েছে। জানা গেছে, গত ২৫ শে জুন থানার এসআই এখলাছুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে নন্দীগ্রাম উপজেলার ৪নং থালতা মাঝগ্রাম ইউনিয়নের বড়িহট্ট গ্রামের অছিম উদ্দিনের ছেলে আব্দুর রশিদ (৪০) এবং তার স্ত্রী শাহানারা বেগম (৩৫) ও চাঙ্গইর গ্রামের আব্দুল হাকিমের ছেলে ভুট্টো মিয়া (২৫) কে ১৫ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে। অপরদিকে কুমিড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান ও এসআই নুর আমিন সঙ্গীয় ফোর্স নিয়ে হরিহারা গ্রামের আজাহার আলীর ছেলে সোলায়মান আলী (৩২) ও পারশন গ্রামের খুদিয়া উদ্দিনের ছেলে আজিজুল হক (৪২) কে গাঁজাসহ গ্রেপ্তার করেছে। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ