ঢাকা, বুধবার 27 June 2018, ১৩ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

কাজীপুর সাহিত্য পরিষদের প্রকাশনা উৎসব

সাহিত্য-সংস্কৃতি বিকাশ, মাদকের বিনাশ ও সৃজনশীল মানবিক বাংলাদেশ- এই স্লোগানে সিরাজগঞ্জের কাজীপুর সাহিত্য পরিষদ ও কৌমুদ সাহিত্য পরিবারের আয়োজনে প্রকাশনা উৎসব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি কাজিপুর উপজেলার শিমুলদাইড় উচ্চবিদ্যালয় হলরুমে কাজীপুর সাহিত্য পরিষদের সভাপতি সাইফুল ইসলাম পলাশের সভাপতিত্বে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কাজীপুর সরকারি মনসুর আলী কলেজের অধ্যক্ষ, বিশিষ্ট সাহিত্যিক ও কবি অধ্যাপক আব্দুল কাদের ওরফে খৈয়াম কাদের। সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন- কাজিপুর সাহিত্য পরিষদের প্রধান উপদেষ্টা জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রাবন্ধিক ও গবেষক অধ্যক্ষ ডা. মিজানুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে পুরস্কার বিতরণ ও বক্তব্য রাখেন- কাজীপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোজাম্মেল হক বকুল সরকার, কাজীপুর থানার অফিসার ইনচার্জ এ.কে.এম লুৎফর রহমান, ভয়েস অব কাজীপুরের প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন। কাজিপুর উপজেলার ইতিহাস এর লেখক সাহিত্য পরিষদের সাহিত্য সম্পাদক আল মাহমুদ সরকার জুয়েল, ভয়েস অব কাজীপুরের সভাপতি ডাঃ আশকার পাইন, অবসরপ্রাপ্ত কৃষিবিদ আব্দুর রাজ্জাক, কাজিপুর সাহিত্য পরিষদের সাধারন সম্পাদক ও কৌমুদ এর সহ সম্পাদক আবদুল জলিল, প্রধান শিক্ষক আব্দুল লতিফ।
তরুণ কবি হাবিবুর রহমান হাবিব এর ‘কষ্টে মাখা হৃদয়’, শহিদুল ইসলাম নিরব এর ‘সুখ-দুঃখের পংক্তিমালা’ ও আলমগীর শাকিব এর ‘প্রদীপ জ্বলছি মানবে’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।
সেই সাথে কাজিপুর সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট কবি রফিকুল ইসলামের সম্পাদনায় প্রকাশিত সাহিত্য পত্রিকা কৌমুদ এর ব্যবস্থাপনায় কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, বই ও রজনীগন্ধা ফুল দিয়ে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি আব্দুর রাজ্জাক খোকন, সাংগঠনিক সম্পাদক কবি রাশেদ রেহমান, সিনিয়র শিক্ষক আব্দুল লতিফ মির্জা, মাজনাবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন, সাধারন সম্পাদক আব্দুল মজিদ বাবু, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জালাল উদ্দিন খন্দকার। কৌমুদ এর নির্বাহী সম্পাদক তালুকদার জাহাঙ্গীর আলম, কবি এসএম আমিনুল ইসলাম বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ