ঢাকা, বৃহস্পতিবার 28 June 2018, ১৪ আষাঢ় ১৪২৫, ১৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে না পেরে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে হামলা

বগুড়া অফিস: বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে না পেরে আজের্র্ন্টিনা সমর্থকরা বিদ্যুৎ অফিসে হামলা চালিয়ে ভাংচুর করেছে। মঙ্গলবার মধ্যরাতে পুরান বগুড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে এই হামলার ঘটনা ঘটে।
জানাগেছে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বগুড়া বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর কারবালা ফিডারে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় মঙ্গলবার রাত সাড়ে ১১টায় শহরের পুরান বগুড়া, পুর্ব পালশা, নিশিন্দারা খা পাড়া, সরকারি আজিজুল হক কলেজের একাংশ এলাকায় ৫ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এদিকে রাত ১২টায় বিশ্বকাপ ফুটবল খেলা শুরু হলেও বিদ্যুৎ সরবরাহ করা না হলে আর্জেন্টিনা দলের শত শত সমর্থক বিক্ষুব্ধ হয়ে ওঠে। রাত সাড়ে ১২টার দিকে তারা লাঠিসোঁটা নিয়ে পুরান বগুড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে হামলা চালায়। এসময় বিক্ষুব্ধরা আর্জেন্টিনার পক্ষে স্লোগান দিয়ে বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটক ভেঙ্গে ভিতরে প্রবেশের চেষ্টা করে এবং ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে আর্জেন্টিনা সমর্থকদের হটিয়ে দেয়। কিন্তু তারপরেও বিদ্যুৎ সরবারহ করা হয়নি।
বিদ্যুৎ অফিসের একটি সূত্র জানায়, রাত ১০টার পর যান্ত্রিক ত্রুটির কারণে বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে গেলে কর্মচারীরা রাতে কোন কাজ করে না। আর একারণেই মঙ্গলবার বিদ্যুৎ বিহীন রাত কাটাতে হয়েছে ৫ হাজার গ্রাহককে। তবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বগুড়া বিক্রয় ও বিতরণ বিভাগ-৩ এর নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমান চৌধুরী জানান, রাত আড়াইটা পর্যন্ত কাজ করেও ত্রুটি খুঁজে পাওয়া যায়নি। সকালে মেরামত কাজ শেষে সাড়ে ৮টায় বিদ্যুৎ সরবারহ দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ