ঢাকা, বৃহস্পতিবার 28 June 2018, ১৪ আষাঢ় ১৪২৫, ১৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

লালমনিরহাটে বাল্যবিয়ের অভিযোগে বর ও কনের বাবাসহ ৩ জনের জেল

লালমনিরহাট সংবাদদাতা : বাল্যবিয়ের অভিযোগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বর - কনের বাবা ও ঘটককে বিভিন্ন মেয়াদে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর কুতুবুল আলম এ আদেশ দেন।
সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার দহগ্রাম এলাকার কনের বাবা মকবুল হোসেন (৪৯), একই উপজেলার জোংড়া ইউনিয়নের খারিজা গ্রামের এন্তাহ উদ্দিনের ছেলে বরের বাবা আনারুল ইসলাম (৪৫) ও পাটগ্রাম পৌরসভার ইসলাম নগর এলাকার ঘটক নজরুল ইসলাম (৫৮)।
পাটগ্রাম থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, উপজেলার দহগ্রাম এলাকার মকবুল হোসেনের মেয়ের সঙ্গে পাশ্ববর্তী জোংড়া খারিজা গ্রামের আনারুল ইসলামের ছেলের বাল্যবিয়ের আয়োজন করা হয়। সোমবার রাতে এমন খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে বরের বাবা আনারুল, কনের বাবা মকবুল ও ঘটক নজরুল ইসলামকে আটক করে। তবে পুলিশ পৌছার আগেই ওই বাল্যবিয়ে সম্পন্ন হয়।
পরে সন্ধ্যায় আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা দোষ স্বীকার করেন। আদালত বাল্যবিয়ে দেয়া ও সহায়তার অপরাধে কনের বাবা মকবুল হোসেনকে ১৫ দিন, বরের বাবা আনারুল ও ঘটক নজরুলের এক মাস করে বিনাশ্রম করাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।  পরে তাদের লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে বলেও তিনি নিশ্চিত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ