ঢাকা, বৃহস্পতিবার 28 June 2018, ১৪ আষাঢ় ১৪২৫, ১৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিপুল মাদকদ্রব্যসহ আটক শতাধিক গণসচেতনতা বৃদ্ধিতে সমাবেশ

রংপুর অফিস: রংপুরে মাদকবিরোধী বিশেষ অভিযানে গত ২৪ ঘন্টায় পুলিশ  ৪৮ জনকে গ্রেফতার করেছে। বুধবার রাত থেকে গত বৃহস্পতিবার দুপুর পর্যন্ত মাদকবিরোধী বিশেষ অভিযানে জেলার ৮ থানার বিভিন্ন এলাকা থেকে ৪৮ জনকে গ্রেফতার করা হয়েছে।
রংপুর কোতয়ালী থানার থানার ওসি বাবুল মিয়া জানান, মাদক বিরোধী অভিযান পরিচালনা কালে পুলিশের পৃথক দল থানার বিভিন্ন স্থান থেকে মাদক দ্রব্যসহ ৪৮ জনকে আটক করেছে। আটককৃতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এদের বিরুদ্ধে থানায় পৃথক পৃথক মামলা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন রংপুর গোয়েন্দা পুলিশের  কর্মকর্তা শরিফুল ইসলাম।
বেলকুচি (সিরাজগঞ্জ)
সিরাজগঞ্জের বেলকুচিতে পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদকসহ আটক হয়েছে পুলিশের এক সদস্য ও তার সহযোগী। বুধবার (২০ জুন) রাতে বেলকুচির তাঁত সমৃদ্ধ তামাই গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার (২১ জুন) বিকেলে তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। আটককৃত পুলিশ কনস্টেবল মোঃ ফজলুল হক জেলার উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের পুঠিয়া গ্রামের নাজিমুদ্দিন শেখের ছেলে এবং অপরজন তার সহযোগী বেলকুচির তামাই গ্রামের মাদক ব্যবসায়ী মনিরুল ইসলাম। বেলকুচি থানার উপ-পরিদর্শক ও মামলার বাদী আব্দুস সবুর শুক্রবার দুপুরে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে পুলিশ বেশ কিছু ইয়াবাসহ তাদের আটক করে।
এদিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসেবন ও জুয়া খেলার অপরাধে ৯ জনকে কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার মো. সাকিবুল ইসলাম খান।
জয়পুরহাট
র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা জয়পুরহাট শহরের পূর্ব জানিয়ার বাগান ও বিশ্বাস পাড়া এলাকায় পৃথক ২ টি অভিযান পরিচালনা করে ৫ জন মাদক ব্যবসায়ী সহ মাদকদ্রব্য ও অন্যান্য দ্রব্যাদি উদ্ধার করেছে। এছাড়াও সদর উপজেলার বিভিন্ন মাদক স্পটে অভিযান পরিচালনা করে মাদক সেবন করে জনসাধারণের স¦াভাবিক জীবন যাপনে ব্যাহত এবং গণ-উপদ্রব সৃষ্টি করার অপরাধে গাঁজা-২শ গ্রাম, দেশীয় তৈরী চোলাইমদ-১২ লিটার, কলকী-১০ টি এবং দিয়াশলাই- ৫ টি সহ মাদকসেবীদেরকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।
সিংড়া (নাটোর)
নাটোরের সিংড়ায় মাদকবিরোধী অভিযানে ৮ মাদক ব্যবসায়িকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পৌর শহর ও উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে থানায় মাদক দ্রব্য আইনে মামলা দায়ের হয়েছে। আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
নাটোরের সিংড়ায় মাদক ব্যবসায়ী ও ওয়ারেন্টের ৯ আসামীকে আটক করেছে থানা পুলিশ। ওসি (তদন্ত) নেয়ামুল আলম ও এস.আই ইলিয়াস কবিরের নেতৃত্বে পৃথক অভিযানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
সিংড়া (নাটোর)
নাটোরের সিংড়ায় মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৬টার দিকে পৌর শহরের ৬নং ওয়ার্ডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মাদক বিরোধী সমাবেশে ৬নং ওয়ার্ড জঙ্গীবাদ ও মাদক বিরোধী কমিটির সভাপতি হাচেন আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিংড়া থানার তদন্ত কর্মকর্তা নেয়ামুল আলম, বিএনপি নেতা শাখাওয়াত হোসেন শাখা, ৬নং ওয়ার্ড জঙ্গীবাদ ও মাদক বিরোধী কমিটির সাধারণ সম্পাদক মামুন সরদার। সমাবেশ পরিচালনা করেন, স্থানীয় ওয়ার্ড যুবলীগ নেতা সামু মোল্লা। সমাবেশে মাদক বিষয়ে ভুক্তভোগী জনগণ বিভিন্ন সমস্যার দিক তুলে ধরে পৌরসভার মেয়র, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে দ্রুত প্রতিকার চান।
আগৈলঝাড়া (বরিশাল)
আগৈলঝাড়ায় মাদক বিরাধেী বিশেষ অভিযানে দুই ইয়াবা বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ