ঢাকা, বৃহস্পতিবার 28 June 2018, ১৪ আষাঢ় ১৪২৫, ১৩ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ঘর নির্মাণ

আমতলী (বরগুনা)সংবাদদাতা : বরগুনার আমতলী পৌরসভার ১ নং ওয়ার্ডে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ঘর উত্তোলন করার অভিযোগ পাওয়া গেছে। সূত্র মতে জানা যায়  চাওড়া মৌজার ১৪১ নং খতিয়ানের ১৫৬ নং দাগের ২৫ শাতাংশ জমি  স্থানীয় প্রভাবশালী হাবিব মীর গতকাল  রাতের আঁধারে পাউবো বেড়ি বাঁধ সলগ্ন জমি দখল করে দুটি টিন শেট ঘর উত্তোলন করেছেন।
পানি উন্নয়ন বোর্ড অফিস সূত্রে জানাগেছে, ১৯৬৭ সালে উপজেলার চাওড়া ইউনিয়নের  চাওড়া মৌজার ১৪১ খতিয়ানের ১৫৬ নং দাগ বেড়ি বাধারে জন্য ৪৩/১ পোল্ডারের অধীন পানি উন্নয়ন বোর্ড  অধিগ্রহন করেন। স্থানীয় হাবীব মীর সরকারী আইনের কোনো তোয়াক্কা না করে গায়ের জোরে রাতের আধাঁরে দুটি টিন শেড ঘর উত্তোলন করে দখল করেছে। এ ব্যাপারে হাবীব মীর মুঠোফোনে বলেন আমি ১ নং ওয়ার্ডের পানি উন্নয়ন বোর্ডের এ জমি ছাড়া ও আরো জমি পূর্ব মালিক ৬৪ জনের কাছ থেকে নোটারী করে নিয়েছি। জমি পানি উন্নয়ন বোর্ডের পূর্ব মালিকদের কাছ থেকে কি ভাবে নোটারি নিলেন এর কোন জবাব হাবীব মীর দিতে পারে নাই।
এ ব্যাপারে  পানি উন্নয়ন বোর্ডের  উপ-সহকারী প্রকৌশলী মো. শাহ আলম মুঠোফোনে জানান, ঘর উত্তোলনের কথা শুনেছি সরেজমিন তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
বরগুনা পানি উন্নয়ন বোর্ডের  নির্বাহী প্রকৌশলী মো. মশিউর রহমান  মুঠোফোনে জানান, সরকারী জমি  অনুমতি ছাড়া কেহ দখল করতে পারেনা। সরকারী সম্পত্তি রক্ষা করতে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ