ঢাকা, শুক্রবার 29 June 2018, ১৫ আষাঢ় ১৪২৫, ১৪ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

পানিরোধী এয়ারপড

সংগ্রাম ডেস্ক: আগের চেয়েও দামী এয়ারপডস আনার লক্ষ্যে কাজ করছে অ্যাপল। নতুন এয়ারপডসে সম্ভবত ‘নয়েজ-ক্যান্সেলিং’ ফিচার রাখবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।

বিষয়টির সঙ্গে জড়িত এক সূত্রের বরাত দিয়ে প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়, নতুন এয়ারপডসকে পানি নিরোধী করার পরিকল্পনাও রয়েছে অ্যাপলের। পানি নিরোধী করা হলেও গ্রাহক এটি নিয়ে সুইমিং পুলে নামবেন না বলেই ধারণা করা হচ্ছে।

নতুন এয়ারপডসে পানি নিরোধী ফিচার আনা হচ্ছে বৃষ্টি এবং ঘামের মতো বিষয়গুলোতে সুরক্ষা দেয়ার জন্য, এটি নিয়ে পানিতে ডুব দেয়ার জন্য নয়।

সূত্রের বরাত দিয়ে ব্লুমবার্গের প্রতিবেদনে আরও বলা হয়, পরবর্তী প্রজন্মের এয়ারপডসে বায়োমেট্রিক ফিচার আনতে পারে অ্যাপল। এর মাধ্যমে গ্রাহকের স্বাস্থ্য নজরে রাখতে অ্যাপলের উদ্যোগ আরেকটু সামনে এগোবে। সূত্র আরও জানায়, নতুন এয়ারপডস-এর জন্য নতুন চার্জিং কেইস আনা হবে যা ওয়্যারলেস চার্জিং প্যাড সমর্থন করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যাপলের বর্তমান এয়ারপডস-এর বাজার মূল্য ১৫৯ মার্কিন ডলার। নতুন এয়ারপডস-এর মূল্য আরও বেশি হবে বলেই ধারণা করা হচ্ছে।

এর পাশাপাশি নতুন ওভার-দ্য-ইয়ার হেডফোন নিয়েও অ্যাপল কাজ করছে বলে গুজব শোনা যাচ্ছে।                                    ইন্টারনেট

অনলাইন আপডেট

আর্কাইভ