ঢাকা, শুক্রবার 29 June 2018, ১৫ আষাঢ় ১৪২৫, ১৪ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

এসপির সঙ্গে সাক্ষাৎ করেছেন হাসান উদ্দিন সরকার

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত পরাজিত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের সঙ্গে তার কার্যালয়ে গিয়ে সাক্ষাৎ করেছেন।

নির্বাচনে পক্ষপাতের অভিযোগ এনে পুলিশ সুপারের প্রত্যাহারের দাবি জানিয়েছিল বিএনপি। নির্বাচনে পরাজয়ের একদিন পর সেই পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করলেন হাসান উদ্দিন সরকার।

গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেন, বৃহস্পতিবার গাজীপুর কোর্টে হাজিরার তারিখ ছিল। আদালতে হাজিরার পর ফোনে গাজীপুরের এসপির সঙ্গে কথা হয়। এ সময় তিনি আমাকে তার কার্যালয়ে চায়ের দাওয়াত দেন। পরে তার দাওয়াত রক্ষা করতেই বৃহস্পতিবার দুপুরে তার অফিসে যাই।

এসপির সঙ্গে সাক্ষাত শেষে বের হওয়ার সময় সাংবাদিকরা এসপির বিরুদ্ধে কোন অভিযোগ আছে কিনা জানতে চাইলে হাসান সরকার জানান, খারাপের বিরুদ্ধে সকল সময়ই অভিযোগ থাকবে। উনি যেদিন আইজিপি হবেন সেইদিনও থাকবে, এসপি থেকে রিটায়ারর্ড করলেও থাকবে। আমি সব সময় খারাপের বিরুদ্ধেই আছি।

নির্বাচনে পুলিশের ভূমিকা প্রশ্নে হাসান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যে প্রতিষ্ঠানে চাকুরি করেন সেই প্রতিষ্ঠানের ফুল অথরিটির নির্দেশ ছাড়া যেমন সাংবাদিকরা চলতে পারবেন না। পুলিশের বেলাও তাই।

এসপি মোহাম্মদ হারুন অর রশীদ জানান, ওনি কোর্টে এসেছিলেন জামিন নিতে। পরে কোর্ট থেকেই তিনি আমাকে রিং দেন। পরে আমি তাকে বললাম যাওয়ার সময় এক কাপ চা খেয়ে যাবেন। পরে তিনি আমার কার্যালয়ে আসেন এবং চা পান ও সৌজন্য সাক্ষাত করে চলে যান। তিনি নির্বাচন নিয়ে কোন ধরনের অভিযোগ করেননি। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো রাসেল শেখ ও গোলাম সবুর উপস্থিত ছিলেন।

গ্রেপ্তার মেজর মিজান সম্পর্কে জানতে চাইলে এসপি সাংবাদিকদের জানান, মেজর মিজান এবং বিএনপি নেতা ফজলুল হক মিলনের অডিও আমাদের কাছে আছে। আমরা বিষয়টি গভীরভাবে তদন্ত করছি। বেসিক্যালী তারা চেয়েছিল নির্বাচনের দিন একটা অরাজকতা করে গোলযোগ করে একটা সমস্যা করা। তাদের আলাপের অডিওটা পাওয়ার পর আমরা এলার্ট ছিলাম, যার কারণে গাজীপুরে নির্বাচনের দিন এবং নির্বাচনের পরবর্তী সময়ে কোন ঝামেলা হয়নি। অডিও’র বিষয়টি আমরা আরো গভীরভাবে তদন্ত করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ