ঢাকা, শনিবার 30 June 2018, ১৬ আষাঢ় ১৪২৫, ১৫ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করার সময় যুক্তরাষ্ট্রকে সতর্কতা অবলম্বন করতে হবে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ যেকোনো বিষয়ে মন্তব্য করার সময় যুক্তরাষ্ট্রকে সতর্কতা অবলম্বন করতে হবে।
গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকার কেরানীগঞ্জের কলাকান্দি এলাকায় ঢাকা-ভাঙ্গা চার লেন এক্সপ্রেসওয়ের কাজ পরিদর্শনকালে এ কথা বলেন। এ সময় অন্যদের মধ্যে সেনাবাহিনীর ইএমসি ইঞ্জিনিয়ারিং চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমানসহ সংশ্লিষ্ট কাজের ডিজি, পিডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্র। জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এই দুই সিটি নির্বাচনে ভোটের অনিয়ম নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন কেমন হবে, তার ইঙ্গিত বহন করে সদ্য সমাপ্ত সিটি করপোরেশন নির্বাচন। বাংলাদেশ সরকার সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠান করতে বদ্ধপরিকর। প্রত্যাশা করছি, সরকার সেই অঙ্গীকার রাখবে।
এই মন্তব্যের কারণেই বার্নিকাটকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, উভয় দেশের জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এমন মন্তব্য করা থেকে আপনি (বার্নিকাট) সতর্কতা অবলম্বন করবেন। তাহলে বিদ্যমান বন্ধুত্বের সম্পর্ক ঠিক থাকবে।
তিনি প্রশ্ন রেখে বলেন, ‘প্রতিদ্বন্দ্বী দলের এক নেতার নেতৃত্বে গাজীপুরের নির্বাচন বানচালে যে নাশকতার পরিকল্পনা করা হয়েছিল, সেটা নিয়ে কি আপনার কোনো উদ্বেগ নেই? এ সময় মন্ত্রী জানান, চলতি বছরের অক্টোবরে ঢাকা-ভাঙ্গা চার লেন সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনলাইন আপডেট

আর্কাইভ