ঢাকা, রোববার 23 September 2018, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

আমেরিকায় গৃহযুদ্ধের আশংকা: মতামত জরিপ

সংগ্রাম অনলাইন ডেস্ক:

আগামী কয়েক বছরের মধ্যে আমেরিকায় গৃহযুদ্ধ শুরু হবে বলে দেশটির অন্তত এক তৃতীয়াংশ মানুষ মনে করেন। সম্প্রতি এক মতামত জরিপে এ তথ্য উঠে এসেছে।

মতামত জরিপে অংশগ্রহণকারীরা মনে করেন, রাজনৈতিক সহিংসতা এবং অভিবাসী ইস্যু থেকে আমেরিকায় গৃহযুদ্ধ শুরু হতে পারে। রাসমুসেন রিপোর্টসের পরিচালিত মতামত জরিপে দেখা গেছে দেশটির ৩১ শতাংশ মানুষ মনে করেন আগামী পাঁচ বছরের মধ্যে এ ধরণের গৃহযুদ্ধের আশংকা রয়েছে। অন্যদিকে ১১ শতাংশ মনে করে এ আশংকা ব্যাপক পরিমাণে রয়েছে।

এ ছাড়া, মতামত জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৫৯ শতাংশ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীতির বিরোধিতা করেছেন। তারা আশংকা করেন ট্রাম্পের নীতির কারণে আমেরিকায় সহিংসতা দেখা দেবে।

ট্রাম্প প্রশাসনের গত মে মাস থেকে অভিবাসীদের ক্ষেত্রে শূন্য সহিষ্ণুতা দেখানোর নীতি গ্রহণ করায় আমেরিকাব্যাপী তার প্রচণ্ড প্রতিক্রিয়া হয়েছে। আর এ সময়ে মতামত জরিপের ফলাফল প্রকাশ করা হলো। ট্রাম্প প্রশাসনের এ বর্বরোচিত নীতির কারণে দুই হাজারের বেশি শিশু তাদের মাবাবার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের মাবাবা আমেরিকায় অবৈধ ভাবে ঢোকার দায়ে অভিযুক্ত হওয়াকে কেন্দ্র করে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ