ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে বিরোধী নেতাকর্মীদের দমন করছে আ’লীগ সরকার -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলশূন্য করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘায়িত করার গভীর চক্রান্তে লিপ্ত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার দলের এক সভায় তিনি একথা বলেন। তিনি বলেন, এই সরকার ক্ষমতার মোহে এতটাই অন্ধ হয়ে গেছে যে, গণতন্ত্রের লেশমাত্র রাখতে চাইছে না। যে কোন মূল্যে ক্ষমতায় আসতে তাদের প্রতিপক্ষ বিএনপি ও বিরোধী মতের নেতাকর্মীদের দমন করতে মরিয়া হয়ে উঠেছে।
গতকাল শনিবার নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, সাংগঠনিক সম্পাদকবৃন্দ ও সহ-সাংগঠনিক সম্পাদকদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।  সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভা সকাল ১০টায় শুরু হয়ে বিরতিহীনভাবে বেলা ৩ টায় শেষ হয়। সভায় উপস্থিত নেতৃবৃন্দ দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন।
বিএনপি জানায়, সভায় সর্বসম্মতিক্রমে মিথ্যা, বানোয়াট ও সাজানো মামলায় বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জোর দাবি জানানো হয়। এছাড়া সভায় সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যাপক ভোট সন্ত্রাস, ভোট জালিয়াতি, ভোট কেন্দ্র দখল, কেন্দ্র থেকে জোরপূর্বক ধানের শীষের এজেন্টদেরকে বহিস্কার এবং বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের গণগ্রেফতারের মাধ্যমে অবাধ, সুষ্ঠু ও ভীতিমুক্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের ব্যর্থতায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
সভায় সারাদেশে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে দলীয় কর্মকান্ড জোরদারে যথাযথ উদ্যোগ গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভায় উপস্থিত নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।
নিন্দা ও প্রতিবাদ: কুষ্টিয়া জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিথুন, সাধারণ সম্পাদক শিপন বিশ^াসসহ কুষ্টিয়া জেলা ও মিরপুর থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩৪ জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলশুণ্য করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘায়িত করার গভীর চক্রান্তে লিপ্ত। বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় বৃহত্তম রাজনৈতিক দল, এই দলটিকে ধ্বংস করে দেশে এক ব্যক্তির শাসন কায়েম করতেই বিএনপি এবং অঙ্গ সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে কারারুদ্ধ করার মাধ্যমে লক্ষ্য বাস্তবায়নে নিরন্তর অপচেষ্টা চালানো হচ্ছে। কুষ্টিয়া জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিথুন, সাধারণ সম্পাদক শিপন বিশ^াসসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩৪ জন নেতাকর্মী সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাদেরকে গ্রেফতার করা হয়েছে। সরকারের লাগামহীন অত্যাচার-নির্যাতনে বিএনপিসহ দেশের সকল বিরোধী দলের নেতাকর্মী এবং সাধারণ মানুষ আজ অসহায় হয়ে পড়েছে। এ সকল অন্যায়-অত্যাচার আর দুর্বিনীত দু:শাসনের হাত থেকে রেহাই পেতে দলমত নির্বিশেষে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে কুষ্টিয়া জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিথুন, সাধারণ সম্পাদক শিপন বিশ^াসসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩৪ জন নেতাকর্মী’র বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ