ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুন করে বিকাশের টাকা ছিনতাই মূলহোতাসহ গ্রেফতার ৬

স্টাফ রিপোর্টার : রাজধানীর ডেমরা এলাকায় গুলী করে বিকাশ এজেন্টকে খুন করে টাকা ছিনতাইয়ের ঘটনায় মূলহোতাসহ ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরা হলেন- আব্দুল জব্বার মিয়া, সফিউল্লাহ বাপ্পি, বাবুল মিয়া, কামরুল হাসান, কাউসার ও জামাল। গতকাল শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন এসব তথ্য জানান।
তিনি বলেন, ‘গত ১০ জুন ডেমরার পূর্ব বক্সনগর এলাকায় বিকাশের এজেন্ট রাশেদ হোসেন টাকা সংগ্রহ করে ফেরার পথে জব্বার ও বাপ্পি মিলে মোটরসাইকেল দিয়ে তার পথরোধ করে। জব্বার টাকার ব্যাগ চাইলে রাশেদ দিতে চায়নি। বাপ্পি ও জব্বার মিলে রাশেদের সাথে ধস্তাধস্তি শুরু করলে পাশেই একটি নির্মাণাধীন ভবনের শ্রমিকরা এগিয়ে আসতে থাকে। এটি টের পেয়ে জব্বার পিস্তল বের করে তিন রাউন্ড গুলী করে টাকার ব্যাগ নিয়ে মোটরসাইকেল দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ধাওয়া দিয়েও তাদের ধরতে পারেনি।’
গোয়েন্দা পুলিশের পূর্ব বিভাগ হত্যাকান্ডের রহস্য উদঘাটনে মাঠে নামে। গোয়েন্দারা জানতে পারে, টাকা ছিনতাই ও হত্যাকান্ডের ঘটনায় ৬ জন জড়িত। তারা ছিনতাই ও হত্যাকান্ড ঘটানোর আগে ডেমরায় বসে পরিকল্পনা করেছে।
এর আগে বাপ্পিসহ চারজনকে নরসিংদী, নারায়ণগঞ্জ ও কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। তারা এরই মধ্যে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দীও দিয়েছে। আর গত ২৯ জুন রাতে খাগড়াছড়ি থেকে মূলহোতা আব্দুল জব্বার ও সহকারী জামালকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল ও একটি বিদেশী পিস্তল জব্দ করা হয়।
সংবাদ সম্মেলনে মিডিয়া শাখার উপ কমিশনার মাসুদুর রহমান, গোয়েন্দা পুলিশের পূর্ব শাখার উপ কমিশনার নুরুন্নবী চৌধুরীসহ ডিবির বেশ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ