ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহীতে বিএনপি-আ’লীগ সমাবেশ

রাজশাহী : গতকাল শনিবার রাশাহীতে (বামে) বিএনপি ও (ডানে) আ’লীগের সমাবেশ -সংগ্রাম

আ’লীগের চরিত্র
উন্মোচিত করতে
চাই : বুলবুল
রাজশাহী অফিস : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, জীবন দিয়ে অথবা কারাবরণ করে হলেও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট রক্ষা করা হবে। বীরের বেশে আমাদের বিজয় নিশ্চিত করবো। বিএনপি’র মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, এই নির্বাচনের মাধ্যমে রাজশাহীবাসীর কাছে আওয়ামী লীগের চরিত্র উন্মোচিত করা হবে।
গতকাল শনিবার সকালে বিএনপি ও সহযোগী সংগঠন রাজশাহীর আয়োজনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চলমান গণতান্ত্রিক আন্দোলনের লক্ষ্যে এক আলোচনা সভায় তারা এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিক নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। মিজানুর রহমান মিনু বলেন, বিগত কয়েক বছরে বিএনপি রাজশাহীতে জয়ী হয়ে এসেছে। আগামী ৩০ জুলাই নির্বাচনে আবারো প্রমাণ হবে রাজশাহীর মাটি জিয়ার স্বপ্ন পূরণের ঘাটি। বর্তমান প্রধান নির্বাচন কমিশনার এবং কমিশন বাংলাদেশের জন্মের পর থেকে এই পর্যন্ত সবচেয়ে অযোগ্য। তার দ্বারা দেশের কোন নির্বাচনই সঠিক হয়নি। গত নির্বাচনেও ভোট কারচুপির মাধ্যমে আমাদের ভোট ছিনিয়ে নিয়েছে। তিনি আরো বলেন, ’৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজশাহীর সকল উন্নয়ন বিএনপি সুনিশ্চিত করেছে। এখানে অন্য কারো কোন অবদান ছিল না। মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আগামী ৩০ জুলাই নির্বাচনে বিএনপির প্রতি যেকোন বাধাকে কঠোরভাবে দমন করা হবে। ভোটের দিন আমাদের সকল নেতাকর্মী ও দায়িত্বরতরা নিজ নিজ সেন্টারে দাঁড়িয়ে থাকবেন দেখি কে ভোট ডাকাতি করতে আসতে পারে। রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড.শফিকুল হক মিলনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্তসহ নেতৃবৃন্দ। সভায় আগামী ২ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে বিএনপির বিভাগীয় কর্মিসভায় সকলকে যোগদানের আহ্বান জানানো হয়।

আলেম সমাজের জন্য
আবাসিক পল্লী গড়ে
তোলা হবে : লিটন
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বর্তমান সরকারের সঙ্গে ইমাম, খতিব, আলেম ও ওলামাদের কোনো দূরত্ব নেই। সরকার ইমাম, খতিব, আলেম ও ওলামাদের জন্যে কাজ করছে। সরকারি নীতিমালার মাধ্যমে তাদের ভাগ্যের পরিবর্তন করা হবে। আগামীতে রাজশাহীতে আলেম সমাজের জন্যে আবাসিক পল্লী গড়ে তোলা হবে।
গতকাল শনিবার সকালে নগরীর একটি রেস্টুরেন্টে ইমাম ও ওলামাদের নিয়ে এক ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। লিটন বলেন, আমি মেয়র থাকার সময় নগরীর সার্বিক উন্নয়নে কাজ করেছি। ইমাম-ওলামাদের জন্যে ঈদে শুভেচ্ছা ভাতার ব্যবস্থা করেছি। সে সময় তাদের জন্যে তহবিল গঠনের কাজ শুরু করলেও তা অসম্পন্ন থেকে যায়। আগামীতে ইমাম-ওলামাদের জন্যে স্থায়ী তহবিল গঠন করা হবে। এই তহবিল থেকে তাদের নিয়মিত সম্মানী দেয়ার ব্যবস্থা করা হবে। সভায় সভাপতিত্ব করেন, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক সৈয়দ আমিনউদ্দিন মাহমুদ। বক্তব্য দেন, ড. মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা, অধ্যক্ষ এইচএম শহীদুল ইসলাম, মুফতি মুহা. ওমর ফারুক, মাওলানা রুহুল আমীন, মুফতি হাবীবুর রহমান কাসেমী, মুফতি ইয়াকুব আলী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ