ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেটে সোয়া কোটি টাকার স্বর্ণের বার জব্দ

সিলেট ব্যুরো : সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল শনিবার ২২ পিস স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। জব্দ করা স্বর্ণের বারের ওজন ২.৫৭৪ কেজি বলে জানা যায় এবং এর আনুমানিক মূল্য ১ কোটি ২৫ লাখ টাকা। আটক ব্যক্তির নাম সাদিকুর রহমান শামু (৩৬)। তিনি জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের মো. জালাল উদ্দিন আবিরের পুত্র।
সূত্র জানায়, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে স্বর্ণ চোরাচালান হবে এই মর্মে শুল্ক গোয়েন্দা বিভাগ গোপন সংবাদ পাওয়ার ভিত্তিতে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ, ব্যাগেজ ব্যাল্ট, এপ্রোনসহ সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্কতামূলক অবস্থান নেন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে দুবাই থেকে একটি ফ্লাইট বিজি-২৪৮ ফ্লাইট সিলেট বিমানবন্দরে অবতরণ করে। এ সময় একজন যাত্রীকে শুল্ক গোয়েন্দাদের সন্দেহ হয়। তারা ওই যাত্রীকে কাস্টমস হলে নিয়ে এসে তল্লাশী চালিয়ে তার জুতার ভেতরে স্কচটেপে মোড়ানো অবস্থায় দুটি প্যাকেট উদ্ধার করেন। দুটি প্যাকেট থেকে ২২ পিস স্বর্ণের বার জব্দ করা হয় এবং ওই যাত্রীকেও আটক করা হয়। প্রতিটি স্বর্ণের বারের ওজন ১১৭ গ্রাম। আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। শুল্ক গোয়েন্দারা জানিয়েছেন তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সিলেটে ডাকাতদের হামলায় আহত ৪ : সিলেট শহরতলীর সাহেবের বাজার এলাকার লিলাপাড়া গ্রামে ডাকাতের হামলায় ৪ জন আহত হয়েছেন। পালিয়ে যাওয়ার সময় ২ ডাকাতকে পাকড়াও করে পুলিশের কাছে সোপর্দ করেছেন স্থানীয়রা। গত শুক্রবার গভীর রাত ৩টায় এ ঘটনা ঘটে। আহতদের সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন গৃহকর্তা কামাল আহমদ জানান, গভীর রাতে তাদের বাড়িতে একদল ডাকাত হানা দেয়। পাশের ঘরের মহিলাদের চিৎকার শুনে অন্যরা সাহায্যে এগিয়ে এলে ডাকাতরা তাদের ওপর হামলা চালায়। এতে তিনি নিজেসহ ৪ জন আহত হন। আহতরা হচ্ছেন আল আমিন (৩০), দিলোয়ার (৩৫), জসিম উদ্দিন (২০)। তারা সবাই ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এয়ারপোর্ট থানার ওসি গৌসুল হোসেন জানান, ডাকাত দুজনকে আটক করা হয়েছে। এদের একজন হচ্ছে জালালাবাদ থানার হাটখোলা দকড়ি গ্রামের মৃত জমসিদ আলীর পুত্র চেরাগ আলী (৪০)। অপরজনের বাড়ি বিশ্বনাথে। এরা ডাকাতি করতে গিয়ে ধরা পড়ে। অন্য ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ