ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

মালয়েশিয়ায় দক্ষ বিদেশীদের নাগরিকত্ব দেয়া হবে ---মাহাথির

 ৩০ জুন, ইন্টারনেট : মালয়েশিয়ায় দক্ষ বিদেশিদের নাগরিকত্ব দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ড মাহাথির মোহাম্মদ।তিনি বলেন, তার সরকার তথ্যপ্রযুক্তির মতো বিশেষ বিশেষ ক্ষেত্রে দক্ষ বিদেশিদের আমন্ত্রণ জানাচ্ছেন তার দেশে কাজ করার জন্যে। 

আর এ দক্ষতার বিবেচনায় তাদের নাগরিকত্বও প্রদান করা হবে।মাহাথির বলেন, বিদেশিরা আমাদের চাহিদা অনুযায়ী যারা বিশেষ ক্ষেত্রের দক্ষতা নিয়ে এ দেশে আসেন, আমরা তাদের থাকার জন্য অনুরোধ করব, এমনকি তাদের নাগরিকত্বও দেয়া হতে পারে যদি তারা চান।

তিনি বলেন, আমরা আরও বেশি জ্ঞানী ও বুদ্ধিসম্পন্ন মানুষকে মালয়েশিয়া এসে থাকার আমন্ত্রণ জানাচ্ছি, যেন তারা শিল্পায়নের প্রকল্পগুলোতে অবদান রাখতে পারেন। বিদেশি শ্রমিকদের নিয়ে যথাযথ নীতি প্রণয়নের জন্য তার সরকার কাজ করে যাচ্ছেন বলে জানান ৯২ বছর বয়সী এ প্রধানমন্ত্রী।তিনি বলেন, বিদেশিরা যেসব প্রশ্নযোগ্য আচরণ করছেন সেগুলোও বিবেচনা করা হচ্ছে। আসলে আমরা স্টাডি করছি বিদেশিদের জন্য একটি উপযুক্ত নীতি তৈরি করার।বৃহস্পতিবার আমেরিকান-মালয়েশিয়ান চেম্বার অব কমার্সেও এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।তিনি বলেন, বিদেশি শ্রমিক নিয়োগের ক্ষেত্রে কোম্পানিগুলো সঠিক দরপত্র প্রক্রিয়া ছাড়াই নিয়োগ দিচ্ছে এবং ইচ্ছেমতো অর্থ আয় করছে। এই বিষয়গুলোও বিবেচনা করা হচ্ছে। এ ছাড়া মালয়েশিয়া বড়সংখ্যক পর্যটক আকর্ষণের চেষ্টা করছে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ