ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

খুলনা অফিস: আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেছেন, এদেশের মানুষের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সৃষ্টি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নই ছিলো এদেশের মানুষের রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক অধিকার প্রতিষ্ঠা করা। তাঁর স্বপ্ন ছিলো বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বে মডেল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করা। সেজন্যেই তিনি আওয়ামী মুসলিম লীগ থেকে মুসলিম শব্দ উঠিয়ে নিয়ে শুধু আওয়ামী লীগ ব্যবহার করেছিলেন। তিনি সব সময়ই রাজনীতি থেকে সাম্প্রদায়িকতাকে দুরে সরিয়ে রাখতেন। কারণ সাম্প্রদায়িকতা মানুষকে ছিন্ন করে সমাজের উন্নয়নকে ক্ষতিগ্রস্ত করে। বঙ্গবন্ধু দলের গঠনতন্ত্রে সাম্প্রদায়িক সম্প্রীতির কথা উল্লেখ করেছেন। নেতৃবৃন্দ আরো বলেন, আওয়ামী লীগ সৃষ্টির পর হতে এ পর্যন্ত এদেশের সকল গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে জনগণের অধিকার আদায়ের কথা বলে এসেছে। আওয়ামী লীগ মানুষের আস্থা ও অধিকারের শেষ ঠিকানা। সেকারনেই আওয়ামী লীগের কাছে এদেশের মানুষের চাহিদা বেশী। বঙ্গবন্ধুর জীবদ্দশায় এদেশের মানুষের অধিকার আদায়ে স্বাধীনতা এনে দিয়েছিলেন। তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই স্বাধীনতা সার্বভৌমত্বকে অক্ষুন্ন রেখে দেশকে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। নেতৃবৃন্দ আরো বলেন, দলে নবগতরা এসে চেইন অব কমা- না মানার চেষ্টা করে। তারা সময় পেলেই তাদের স্বার্থ হাসিলে দলকে বিক্রি করে দিতেও দ্বিধাবোধ করে না। এ শ্রেণির মানুষকে চিহ্নিত করে দলকে আরো গণমূখী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
গত শনিবার বেলা ১১টায় দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
খুলনা জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এ এফ মাকসুদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা মল্লিক আবিদ হোসেন কবীর, বেগ লিয়াকত আলী, এমডিএ বাবুল রানা, নুর ইসলাম বন্দ, মকবুল হোসেন মিন্টু, এডভোকেট আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, এডভোকেট অলোকা নন্দা দাস, মো. মফিদুল ইসলাম টুটুল, এডভোকেট সরদার আনিসুর রহমান পপলু, রনজিত কুমার ঘোষ, শফিকুর রহমান পলাশ, শেখ শাহজালাল হোসেন সুজন, মোক্তার হোসেন। সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।
এর আগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান এবং দলীয় কার্যালয় আলোক সজ্জা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ