ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

হত্যা ধর্ষণ ও অসামাজিক কার্যকলাপ ॥ গ্রেফতার ১৮

রাজশাহী অফিস : রাজশাহীর অভিজাত হোটেলগুলোতে চলছে অসামাজিক কার্যকলাপ। এর মধ্যে রয়েছে দেহব্যবসা ও মাদক। আর এ কাজে হোটেলগুলোর কর্মচারীরা জড়িত বলে ধারণা প্রশাসনের।
সূত্রমতে, স্থানীয় বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়েল শিক্ষার্থী ও রাজশাহীর আশপাশের বিভিন্ন উপজেলা ও জেলার কিছু নারী-পুরুষে এই অভিজাত হোটেলগুলোকে বেছে নেয়। এছাড়াও স্থানীয় বিভিন্ন পতিতা ও দালাল চক্র তাদের অবৈধ ব্যবসা পরিচালনার জন্যও এই হোটেলগুলোকে বেছে নিচ্ছে। এমনকি অনেকে এই হোটেলগুলোতে বসে মাদকের ব্যবসা ও সেবন চালিয়ে যাচ্ছে। আর এ কাজে হোটেলগুলোর কর্মচারী বা ম্যানেজমেন্টের সহযোগিতা রয়েছে বলে প্রশাসনের ধারণা। প্রশাসনের দেয়া নির্দেশনা মোতাবেক হোলেটগুলোতে থাকতে বর্ডারদেরকে তাদের পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। তবে স্থানীয় হোটেলগুলোতে এই নির্দেশনা মানা হয় না।
রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকার হোটেল স্টার ইন্টাল ইন্টারন্যাশনাল থেকে ম্যানেজার, খদ্দের ও নারীসহ মোট নয়জনকে আটক করে ডিবি পুলিশ।
মঙ্গলবার দুপুরে তাদের আটক করা হয়। এরা হলো, পবা থানাধীন বাগধানী এলাকার মৃত শাহীন উদ্দিন সরকারের ছেলে ও হোটেল স্টার ইন্টারন্যাশনালের ম্যানেজার নাইম ইসলাম (২৩), পবা থানার পিল্লাপাড়া এলাকার নজরুলের ছেলে আশফাকুর (২৯), বগুড়া সদর থানাধীন চকলোকমান এলাকার নূরুল ইসলামের ছেলে ওয়াদুদুল ইসলাম (২৮), কুষ্টিয়া জেলার থানাপাড়া এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে সামসুর রহমান (৪৩), লক্ষীপুর ভাটাপাড়া এলাকার মুঞ্জুর হোসেনের ছেলে উমর ফারুক রাসেল (৩২) এবং অপর ৪ জন নারী।
খুলনা
খুলনায় পরকীয়ার কারণে খুন হয়েছে মোবাইল ব্যবসায়ী ইনসান মোল্লা (২৬)। সে নড়াইল জেলার কালিয়া উপজেলার চাচুড়ি বাজার এলাকার ইনজিল মোল্লার ছেলে। এ ঘটনায় একই উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের মরিয়ম খাতুন ওরফে তানিয়া (২২) নামের এক তরুনীকে গ্রেফতার করে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। প্রাথমিকভাবে তার কাছ থেকে হত্যাকান্ডের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। তবে তদন্তের স্বার্থে পুলিশ জানাতে অপারগতা প্রকাশ করেছেন। তথ্যগুলো যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশ।
পুলিশ জানায়, গত ২৫ জুন দুপুর ২ টার দিকে নগরীর পিকচার প্যালেস মোড়স্থ আবাসিক হোটেল আজমল ইন্টারন্যাশনালের ৫০২ কক্ষ থেকে মোবাইল ব্যবসায়ী ইনসান মোল্লার হাত-পা বাধা অবস্থায় অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।
এ ঘটনায় ঐ দিন রাতেই কালিয়ার লাঙ্গুলিয়া থেকে তার কথিত প্রেমিকা মরিয়ম খাতুন ওরফে তানিয়াকে গ্রেফতার করে পুলিশ। গতকাল মঙ্গলবার তাকে ৭ দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা হলে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুমি আহমেদ ২ দিনের পুলিশ রিমান্ডের আদেশ দেন। এ হত্যাকান্ডের রহস্য উদঘাটনের জন্য তাকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
তানিয়ার সাথে ইনসানের প্রেমের সম্পর্ক ছিল বলে পুলিশের প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে। একই সাথে হোটেলে উঠে হত্যাকান্ডের পর তানিয়া পালিয়ে যায় বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। এর আগে গত সোমবার বিকেলে তানিয়াকে আসামী করে খুলনা সদর থানায় মামলা করেন ইনসানের বড় ভাই তৌরুত মোল্লা। মামলায় মরিয়মের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামী করা হয়েছে। মামলা নং-৫৩, তাং-২৫-০৬-১৮।
পুলিশ জানায়, গত ২৩ জুন এক যুবক ও বোরকা পড়া যুবতী খুলনার পিকচার প্যালেস মোড়ের হোটেল আজমল হোসেনের পঞ্চম তলার ৫০২ নম্বর কক্ষে ওঠেন।
এরই মধ্যে গত ২৫ জুন সোমবার দুপুরে ঐ কক্ষ থেকে ইনসানের লাশ উদ্ধার করে।
নিহত ইনসানের দুই হাত ও পা বাঁধা এবং মুখ ও পুরুষাঙ্গ আগুনে ঝলসানো ছিল। এদিকে তার সাথে হোটেলে ওঠা যুবতীকে ওই সময়ে ওখানে পাওয়া যায়নি। পরবর্তীতে পুলিশি তদন্তে বেরিয়ে আসে হোটেলে নিহত অজ্ঞাত ওই যুবকের নাম ইনসান মোল্যা। বাড়ি নড়াইলের চাঁচুড়ি গ্রামে।
নিহত ইনসানের ভাই চাঁচুড়ি ইউপি সদস্য তৌরুত মোল্যা জানান, গত ২১ জুন সকাল ৮টার দিকে তার ভাই চাঁচুড়ি বাজারে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। এরপর আর বাড়ি ফিরে আসেনি। অনেক খোঁজাখুজির পর সন্ধান না পাওয়ায় পরেরদিন (শুক্রবার) রাত ১০টার দিকে কালিয়া থানায় ইনসানের বোন আরিফা বেগম সাধারণ ডায়েরি (জিডি) করেন।
ঝালকাঠি
ঝালকাঠি ও নলছিটিতে পৃথক ঘটনায় প্রতিপক্ষের হামলায় ২ জন আহত হয়েছে। আহতরা ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। হামলার ঘটনায় পরিবারের পক্ষ থেকে পৃথকভাবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
নেত্রকোনা : কেন্দুয়া উপজেলায় দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে পালিয়ে যাওয়ার সময় গ্রামবাসী ধর্ষক মোহন মিয়া (২০) কে আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে। উপজেলার কান্দিউড়া ইউনিয়নের ব্রাহ্মণজাত গ্রামে সোমবার সকালে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ধর্ষিতা ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষক মোহনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় মামলা করেছেন। এদিকে মঙ্গলবার দুপুরে ধর্ষক মোহন মিয়া (২০) কে নেত্রকোনা আদালতে পাঠিয়েছে পুলিশ। একই সাথে ডাক্তারী পরীক্ষার জন্য ধর্ষিতা ওই স্কুলছাত্রীকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
নওগাঁ
নওগাঁয় সদর উপজেলায় মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন। মঙ্গলবার বিকেলে কীর্তিপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে কীর্তিপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
আমতলী
বরগুনার তালতলীতে ৫ম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রী ধর্ষিত হয়েছে। ধর্ষিত ওই ছাত্রীর বাবা ইয়াহিয়া বাদী হয়ে মঙ্গলবার বিকেলে থানায় মামলা করলে পুলিশ অভিযুক্ত ধর্ষক শহিদুল (২২) কে গ্রেফতার করে বুধবার আদালতে সোপর্দ করে।
চৌগাছা (যশোর)
যশোরের চৌগাছায় দুর্বৃত্তদের হাতে নিহত মাদ্রাসা ছাত্রী শর্মিলা খাতুন (১০) হত্যার আসামীদের আটক করেছে গ্রামবাসী। বুধবার বিকেলে মেহেরপুর থেকে প্রথমে প্রধান আসামী  তজিবরকে আটক করে গ্রামবাসী। এরপর তার স্বীকারোক্তিতে অপর দুই সহযোগী রাজু (১৪) ও তুষার (১৩)এর পরিবারের সদস্যদের বাড়ির মধ্যে ঘেরাও করে রাখে। এরপর র‌্যাবকে সংবাদ দেয়া হয়। পরে র‌্যাবের একটি দল ও থানা পুলিশ উভয়েই ঘটনাস্থলে উপস্থিত হয় এবং চৌগাছা থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ছয়জনকে হেফাজতে নেয়। তাদের হেফাজতে নেয়ার সত্যতা নিশ্চিত করেছেন চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই আকিকুল ইসলাম।
মৌলভীবাজার
কমলগঞ্জ ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করে গত সোমবার কমলগঞ্জ পৌরসভাস্থ ভানুগাছ বাজারের গ্রামের বাড়ী চাইনিজ রেস্টুরেন্ট এন্ড হোটেল থেকে চিকিৎসা দেওয়া অবস্থায় সহযোগী সহ এক ভুয়া ডাক্তারকে আটক করা হয়।
এদিকে মৌলভীবাজারের রজনগর থানার এএসআই আবু তাহেরকে নারী ও শিশু  নির্যাতন মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।
গত মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন আদালতের বিচারক শামিমা আক্তার এর আদালতে  হাজির হয়ে আবু তাহের জামিন চাইলে  তাকে জামিন  না মুন্জুর করে  কারাগারে পাঠানোর  এ নির্দেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ