ঢাকা, রোববার 1 July 2018, ১৭ আষাঢ় ১৪২৫, ১৬ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের ভুমিকা শীর্ষক পরামর্শসভা অনুষ্ঠিত হয়েছে
পরামর্শ সভায় স্থানীয় সরকার বিভাগ মাদারীপুরের  উপ পরিচালক মো. রাসেল সাবরিনের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। অন্যদের মাঝে বক্তব্য রাখেন
 রাখেন ইউএনডিপি’র প্রতিনিধি অপর্ণা ঘোষ,অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট নুর হোসেন সজল,ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটর ফয়সাল মুস্তাফিজুর রহমান প্রমুখ।
পরামর্শ সভায় মাদারীপুর জেলায় প্রিন্ট,ইলেট্রনিক ও অন লাইনে কর্মরত প্রায় ৮০জন গণমাধ্যম কর্মীরা অংশ নেয়।
উন্মুক্ত বাজেট ঘোষণা
বাগমারা (রাজশাহী): বাগমারা উপজেলা উপজেলা পরিষদের ২০১৮-২০১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। পরিষদের উপজেলা পরিষদ মিলনায়তনে উন্মুক্ত বাজেট ঘোষণা উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা চেয়ারম্যান এ্যাড. জাকিরুল ইসলাম সান্টুর সভাপতিত্বে উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম। বাজেট সভায় ৫ কোটি টাকার বাজেট উপস্থাপন করা হয়।
বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
আগৈলঝাড়া (বরিশাল): সাত মাসের বকেয়া বিল পরিশোধ না করায় আগৈলঝাড়া উপজেলা সদরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভেগাই হালদার পাবলিক একাডেমী’র সংযোগ বিচ্ছিন্ন করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘ কয়েক মাসের বিল পরিশোধ না করার কারণে বিদ্যালয়ের মূল ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ না থাকায় শিক্ষার্থীরা কম্পিউটার ল্যাব ব্যবহার থেকে বঞ্জিত হবার পাশাপাশি প্রচন্ড গরম সহ্য করে ক্লাস করতে বাধ্য হচ্ছে। ব্যহত হচ্ছে বিদ্যালযের স্বাভাবিক কার্যক্রম। রাতের অন্ধকারে বিদ্যালয় চত্তর থাকে অরক্ষিত।
বাজেট ঘোষনা
পাঁচবিবি (জয়পুরহাট): পাঁচবিবি  উপজেলার ৫নং আটাপুর  ইউনিয়নের ১ কোটি ১৪ লক্ষ, ৯৬  হাজার ৪শত টাকার উন্মোক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বিকেলে ইউপি মিলনায়তনে চেয়ারম্যান আ স ম সামছুল আরেফিন আবু চৌধুরীর  সভাপতিত্বে বাজেট ঘোষনার অনুষ্ঠান পরিচালনা করেন ইউপি সচিব আব্দুল্লাহ আল তারিক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপি সদস্য-সদস্যা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। আগামী ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ১ কোটি ১৪লক্ষ, ৯৬ হাজার ৪শত টাকার সম্ভাব্য আয় ও ১ কোটি ১৪ লক্ষ ৫০ হাজার টাকার ব্যয় নির্ধারন করে উন্মোক্ত বাজেট ঘোষনা করা হয়।
নারী উন্নয়নে কর্মশালা
জয়পুরহাটের সদর উপজেলার ৭ নং বম্বু ইউনিয়নের  আজ মঙ্গলবার  সকালে “ ও নারী উন্নয়নে  সচেতনা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক  প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে দিনব্যাপী  ওরিয়েন্টেশন কর্মশালা ইউপি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসন পাঁচবিবির সহযোগিতায় এ কর্মশালায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মোল্লা সামছুল আলম। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর ইসলাম। বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার আব্দুর রহিম সহ দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা বৃন্দ।
পুরস্কার বিতরণ
বোদা (পঞ্চগড়) সংবাদদাতা: পঞ্চগড়ের বোদায় ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র আয়োজনে এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন এর সহযোগিতায় ইভটিজিং,বাল্য বিবাহ,যৌতুক,মাদকাসক্তি ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হোন বিষয় নিয়ে লেখালেখি বিষয়ক কর্মশালা, কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে বোদা পাইলট মডেল স্কুল এন্ড কলেজ হলরুমে ইএসডিও’র জেলা কর্মসুচি সংগঠক মামুন মাসুদ করিমের পরিচালনায় অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ৪ জন প্রশিক্ষণরত শিক্ষার্থী, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ তোয়াবুর রহমান, বোদা রিপোটার্স ইউনিটির সভাপতি মোঃ লিহাজ উদ্দীন মানিক প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শমুলক বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ