ঢাকা, সোমবার 2 July 2018, ১৮ আষাঢ় ১৪২৫, ১৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স এর ৩১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মাহবুবুর রহমান, চেয়ারম্যান, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ ঢাকায় অনুষ্ঠিত কোম্পানীর ৩১তম  সাধারণ সভায় বক্তব্য রাখছেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কোম্পানীর পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, ভাইস চেয়ারম্যান এবং মূখ্য নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন 

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর ৩১তম সাধারণ সভা গত বৃহস্পতিবার বিকেল ৩.০০ ঘটিকায় কোম্পানীর চেয়ারম্যান  মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় পরিচালকদের প্রতিবেদন এবং ২০১৭ সালের ৩১ ডিসেম্বর তারিখে সমাপ্ত বছরের নিরীক্ষকের প্রতিবেদনসহ কোম্পানীর নিরীক্ষিত আর্থিক বিবরণী উপস্থাপন করা হয়।

চেয়ারম্যান সভায় জানান, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ২০১৭ সালে ১০৩২ মিলিয়ন এর অধিক টাকা প্রিমিয়াম আয় করেছে এবং বিগত ৩১ বছরে অগ্নি, নৌ, মোটর ও বিবিধ বীমাখাতে মোট ২৫০৯ মিলিয়ন টাকার বীমাদাবি পরিশোধ করেছে। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানীর মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২৪৮১ মিলিয়ন টাকা। পরিচালনা পর্ষদের সুপারিশক্রমে ঘোষিত ৭.৫% শতাংশ নগদ এবং ৭.৫% শতাংশ বোনাস লভ্যাংশ কোম্পানীর বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের দ্বারা অনুমোদিত হয় । বাংলাদেশের বীমা বাজার ক্ষুদ্র। বর্তমানে বেসরকারি খাতে ৪৬ টি নন-লাইফ বীমা কোম্পানী কার্যক্রম পরিচালনা করছে, যারা একে অপরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ফলে কোম্পানীর প্রবৃদ্ধি ও লাভ বাধাগ্রস্ত এবং সার্বিকভাবে বীমাখাত কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জনে ব্যর্থ হচ্ছে । বীমাখাতের কল্যাণের জন্য উপযুক্ত পরিবেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে  এধরনের অনৈতিক এবং অসুস্থ প্রতিযোগিতা অবশ্যই বন্ধ করতে হবে ।  প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ