ঢাকা, সোমবার 2 July 2018, ১৮ আষাঢ় ১৪২৫, ১৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সরকারের কোন আন্তরিকতা নেই -ডা. শফিকুর রহমান

গত শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনকারী নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের অতর্কিত হামলায় বেশ কয়েক জন নেতা-কর্মী আহত হওয়ার নৃশংস ঘটনার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকারী নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা ঘটনার মধ্য দিয়ে ছাত্রলীগের সন্ত্রাসী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে।
গত শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবি প্রধানমন্ত্রীর মেনে নেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে কোটা আন্দোলনকারী ছাত্ররা কোটা সংস্কার আন্দোলন স্থগিত করেছিল। কিন্তু ছাত্রলীগের সন্ত্রাসীদের কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার ঘটনাই প্রমাণ করে যে, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের ব্যাপারে সরকারের কোন আন্তরিকতা নেই। সে জন্যই সরকার কোটা সংস্কারের ব্যাপারে প্রজ্ঞাপন জারি না করে অহেতুক সময়ক্ষেপণ করছে এবং ছাত্রলীগের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে কোটা সংস্কার আন্দোলনকারী নেতা-কর্মীদের মারধর করিয়ে তাদের আন্দোলন বানচাল করার ষড়যন্ত্র করছে। এ ধরনের ষড়যন্ত্র কারো জন্যই শুভ হবে না।
তাই প্রধানমন্ত্রীর আশ্বাস অনুযায়ী কোটা সংস্কারের দাবি মেনে নেওয়ার ব্যাপারে সরকারি প্রজ্ঞাপন জারি এবং কোটা সংস্কার আন্দোলনকারী নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ