ঢাকা, সোমবার 2 July 2018, ১৮ আষাঢ় ১৪২৫, ১৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

জঙ্গিরা অনেকটাই নিস্তেজ হয়ে গেছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান অপরিবর্তিত রয়েছে।
তিনি বলেন, গুলশানে হলি আর্টিজানে ‘মর্মান্তিক ও নৃশংস এ জঙ্গি হামলার ঘটনার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। এই ঘটনায় জড়িত ঘাতকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। আগামী সাতদিনের মধ্যে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করবে।’
গতকাল রোববার রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মৃতির প্রতি দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।
 সেতু মন্ত্রী বলেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। পৃথিবীর অনেক দেশেই এ ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। তবে আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা অনেকটাই নিস্তেজ হয়ে গেছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা নির্মূল হয়েছে এটা বলব না, তবে তাদের নেটওয়ার্ক ভেঙ্গে পড়েছে।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৬ সালের ১ জুলাই হোলি আর্টিজানে হামলার পর দেশে আর কোন বড় ঘটনা ঘটেনি। আইন শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে এবং বর্তমানে দেশবাসী নিরাপদ রয়েছে।
দলের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় তার সঙ্গে ছিলেন।
২০১৬ সালের ১ জুলাই রাতে হলি আর্টিজান বেকারিতে অতর্কিত জঙ্গি হামলায় ১৭ বিদেশীসহ ২০ জন নিহত হন। এ সময় জঙ্গিদের বোমা হামলায় ২পুলিশ কর্মকর্তা নিহত হন।
অন্য সময় হলি আর্টিজান ভবনটি বন্ধ থাকলেও গতকাল রোববার সকাল ১০টা থেকে চার ঘণ্টার জন্য খুলে দেয়া হয়। সকাল ১০টার আগেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হলি আর্টিজানের সেই ভবনের সামনে বিভিন্ন সংগঠন, ব্যক্তি, দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থা এবং নিহতদের পরিবারের সদস্যদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ও ডিএমপি কমিশনারও শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা প্রতিহত করতে গিয়ে অকালে আত্মত্যাগকারী দুই পুলিশ কর্মকর্তার স্মরনে পুরাতন গুলশান থানার সামনে আজ ‘দীপ্ত শপথ’ নামে একটি ভাস্কর্য উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ