ঢাকা, সোমবার 2 July 2018, ১৮ আষাঢ় ১৪২৫, ১৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সিরাজগঞ্জে সওজ’র রাস্তা নির্মাণের কাজ বন্ধ হওয়ার উপক্রম

আব্দুস ছামাদ খান, বেলকুচি (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জে সড়ক ও জনপথ বিভাগের তত্তাবধায়নে ফোর লেন রাস্তা নির্মাণ প্রকল্পের কাজ বন্ধের উপক্রম হয়ে পড়েছে। 
সোমবার দুপুরে সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড.আহাদ উল্লাহ জানান, সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক মহাসড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাতীঁ বেইলি ব্রীজের পূর্বপাড় থেকে সিরাজগঞ্জ পৌর এলাকার কাটা ওপদা পর্যন্ত ফোর লেন রাস্তা নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে ১৬২ কোটি টাকা বরাদ্দ পাওয়া যায়।
এ বরাদ্দ প্রাপ্তির পর সরকারি বিধি মতে দরপত্র আহবান করা হয়।  দরপত্রে নির্বাচিত ঠিকাদার প্রতিষ্ঠান ১৮ মে ২০১৮ ইং থেকে এই প্রকল্পের কাজ শুরু করে। সওজ বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের বিশেষ নির্দেশে এই প্রকল্পের দ্রুত এগিয়ে চলছিলো।  কিন্তু এ সড়কের উভয় ধারে বন বিভাগ ও পাবলিকের বিভিন্ন প্রজাতের গাছ কর্তন, বিদ্যুৎ খুঁটি, গ্যাস লাইন, পানির লাইন, অকটি ভাইবার লাইন উচ্ছেদের জন্য একাধিকবার চিঠি দেয়া হয়েছে।
জনস্বার্থে এসব চিঠি প্রদান করা হলেও তারা দীর্ঘদিনেও এসব সরিয়ে নিচ্ছেনা। যে কারণে রাস্তার কাজ এখন ধীরগতিতে চলছে। যে কোন সময় এই প্রকল্পের কাজ বন্ধ হয়ে যাওয়ার আশংকা রয়েছে। এ বিষয়টি সওজ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে ইতিমধ্যেই অবহিত করা হয়েছে বলে তিনি এ প্রতিবেদককে জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ