ঢাকা, সোমবার 2 July 2018, ১৮ আষাঢ় ১৪২৫, ১৭ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

টুকরো খবর

সাভার সংবাদদাতা: আশুলিয়ায় সন্ত্রাসী হামলায় সাভার সরকারী বিশ^বিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কল্যাণ সরকার হৃদয় এর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবিতে সাভারে মানববন্ধন কর্মসুচী পালন করেছে শিক্ষার্থীরা।
বুধবার দুপুরে সাভার প্রেসক্লাবের সামনে সাভার সরকারী বিশ^বিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা হাতে হাত ধরে এ মানববন্ধন কর্মসুচী পালন করেন। মানববন্ধনে এসময় কয়েক’শ শিক্ষার্থী অংশ গ্রহন করেন। মানববন্ধন থেকে এসময় শিক্ষার্থীরা নিহত শিক্ষার্থী কল্যাণ সরকার হৃদয়ের হত্যা কারীদের দ্রুত গেপ্তার করে ফাঁসির দাবি জানান সরকারের কাছে। এদিকে নিহত কল্যাণ সরকারের হত্যাকারী মুল হোতা স্থানীয় সাভার ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস এঘটনার পর থেকে বাড়ি ঘরে তালা ঝুলিয়ে পলাতক রয়েছে।
পরামর্শ সভা
মাদারীপুর: মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেণন কক্ষে গ্রাম আদালত সম্পর্কে ব্যপক জনসচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের ভুমিকা শীর্ষক পরামর্শসভা অনুষ্ঠিত হয়েছে। পরামর্শ সভায় স্থানীয় সরকার বিভাগ মাদারীপুরের  উপ পরিচালক মো. রাসেল সাবরিনের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। অন্যদের মাঝে বক্তব্য রাখেন রাখেন ইউএনডিপি’র প্রতিনিধি অপর্ণা ঘোষ,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নুর হোসেন সজল,ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটর ফয়সাল মুস্তাফিজুর রহমান প্রমুখ। পরামর্শ সভায় মাদারীপুর জেলায় প্রিন্ট,ইলেট্রনিক ও অন লাইনে কর্মরত প্রায় ৮০জন গণমাধ্যম কর্মীরা অংশ নেয়।
সেলাই মেশিন বিতরণ
চিরিরবন্দর (দিনাজপুর): চিরিরবন্দরে তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সম্প্রতি এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় মানব সম্পদ উন্নয়নে নারীদের কর্মক্ষমতা ও দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে হতদরিদ্র পরিবারদের মাঝে ১৯টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সেলাই মেশিন  বিতরণ করেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী । এ সময় উপস্থিত ছিলেন,তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সুনীল কুমার শাহ্,ইউপি সচিব বক্কেশ্বর বসাক , ইউপি সদস্য রফিকুল ইসলাম প্রমুখ।
কৃষকের বাড়িতে হামলা
সিংড়া (নাটোর): সিংড়ায় কৃষকের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার রামানন্দ খাজুরা গ্রামে এ ঘটনা ঘটেছে।
এজাহার ও ক্ষতিগ্রস্ত কৃষক সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে মঙ্গলবার রাত ১১টার দিকে রামানন্দ খাজুরা গ্রামের ফেরদৌসের নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠি, হাসুয়া, লোহার রড দিয়ে হামলা করে একই গ্রামের শহিদুল ইসলামের ঘরের টিন, আসবাবপত্র, বিদ্যুতের মিটারসহ বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করে এবং শয়ন কক্ষের ড্রয়ারের তালা ভেঙ্গে নগদ ৫০ হাজার টাকা নিয়ে যায়।
অগ্নিকান্ড
সুন্দরগঞ্জ (গাইবান্ধা): উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ভষ্মীভূত হওয়ায় প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
গত বুধবার সকাল আনুমানিক ৭টার সময় উপজেলার বাস স্ট্যান্ড মোড়ে মেসার্স জাহাঙ্গীর কাটুন ষ্টোর থেকে আগুনের সুত্রপাত হয়ে মুহূর্তেই তার ছড়িয়ে পড়লে ৫টি দোকান পুড়ে ভষ্মীভূত হয়। দোকানগুলো হচ্ছে রুয়াশ ফটোস্ট্যার্ট এন্ড লাইব্রেরী, খোকন মোটর সাইকেল মেকানীক্স, আনারুল কনফেকশনারী ও তাবলীগ হোটেল। খবর পেয়ে ফায়ার  সার্ভিস ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ