ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

ইআরএফকে এক কোটি টাকা অনুদানের চেক দিলেন অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার: বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) নিজস্ব ভবনের জন্য ১ কোটি টাকা অনুদান দিয়েছে অর্থ মন্ত্রণালয়।
গতকাল সোমবার বিকেলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ১ কোটি টাকার চেকটি ইআরএফ’র সভাপতি সাইফ ইসলাম দিলালের হাতে তুলে দেন। এ সময় অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান ইআরএফ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজভী নেওয়াজ,  দৈনিক নয়াদিগন্তের বিশেষ প্রতিবেদক  সৈয়দ সামসুজ্জামান নিপু, ডেইলি নিউ এইজ’র স্পেশাল করেসপনডেন্ট সাখাওয়াত হোসেন অপু, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সিনিয়র রিপোর্টার সাইফুল ইসলাম,  দৈনিক আমাদের অর্থনীতির সিনিয়র রিপোর্টার সোহেল রহমান, আলোকিত বাংলদেশের সিনিয়র রিপোর্টার সজীব হোম রায় এবং ইআরএফ’র সাবেক ফিন্যান্স সেক্রেটারি বিশেষ প্রতিবেদক কেএমএ হাসনাত উপস্থিত ছিলেন।
সম্প্রতি অর্থমন্ত্রী নয়াপল্টনে ইআরএফ’র নিজস্ব কার্যালয় উদ্বোধন করেন। দায়িত্ব নেওয়ার পরপরই অর্থমন্ত্রী ইআরএফ’র একটি নিজস্ব ভবনের জন্য সহায়তার আশ্বাস দেন। দীর্ঘদিন বিগত কমিটিগুলো এ নিয়ে তাদের প্রচেষ্টে অব্যাহত রাখে। বর্তমান কমিটি দায়িত্ব নেওয়ার পর এই প্রচেষ্টা গতি পায়। অবশেষে ইআরএফ তার নিজস্ব ভবন স্থাপনে সক্ষম হলো।
 চেক হস্তান্তরকালে অর্থমন্ত্রী বলেন, ইআরএফ দেশের অর্থনৈতিক অগ্রগতিতে বিশেষ ভূমিকা রাখছে। বিশেষ করে অর্থনৈতিক ক্ষেত্রে গঠনমূলক প্রতিবেদন প্রকাশ করে আমাকে বিভিন্ন সিদ্ধান্ত নিতে সহায়তা করেছে। আশা করছি, ইআরএফ ভবিষ্যতে তাদের এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে। এ সময় তিনি দেশের সার্বিক অবস্থার উপর ‘ইয়ার বুক’ প্রকাশের ওপর গুরুত্ব আরোপ করেন। নিজস্ব কার্যালয় প্রতিষ্ঠায় অর্থমন্ত্রীর সহযোগিতার জন্য ইআরএফ সভাপতি তাকে ধন্যবাদ জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ