ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ বিএনপির

স্টাফ রিপোর্টার : দলের চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া দ-ের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে আগামী ৫ জুলাই বৃহস্পতিবার সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। ওইদিন সকাল ১১টায় নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে সারাদেশে মহানগর, জেলা, উপজেলা ও বিভিন্ন শাখা সংগঠনগুলো সুবিধামত কর্মসূচি গ্রহণ করবে। গতকাল সোমবার রাত পৌনে ৮টার দিকে গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এর আগে দলের সিনিয়র নেতারা বৈঠক করেন। এতে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েম্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান জয়নাল আবদীন, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।
বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যে রায় দেয়া হয়েছে তাতে আমরা সংক্ষুব্ধ। এর প্রতিবাদে এবং চেয়ারপার্সনের মুক্তির দাবিতে এ কর্মসূচীর ঘোষণা দেয়া হয়েছে। একই দাবিতে আগামী ৯ জুলাই সারাদেশে প্রতীকী অনশন করবে বিএনপি।
প্রসঙ্গত, কুমিল্লায় পেট্টলবোমায় বাস পুড়িয়ে মানুষ হত্যার এক মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদেশে চার সপ্তাহের মধ্যে হাইকোর্টকে সংশ্লিষ্ট রুল নিষ্পত্তির নির্দেশও দেয়া হয়েছে। এই মামলায় গত ২৮ মে খালেদা জিয়ার ছয় মাসের অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। পরদিন ২৯ মে জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একইসঙ্গে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। ২০১৫ সালের জানুয়ারিতে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্টলবোমায় আইকন পরিবহনের একটি বাসের ৬ যাত্রী দগ্ধ হয়ে মারা যান।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদ-ের পর থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কারাবন্দী। স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে একাধিকবার তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছে বিএনপি।

অনলাইন আপডেট

আর্কাইভ