ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

হজ্ব যাত্রীদের পরিবহনে নূন্যতম আরো ৫টি সরাসরি জেদ্দা ফ্লাইটের দাবি

চট্টগ্রাম ব্যুরো: হজ্ব এজেন্সিজ এসোশিয়েশন অব বাংলাদেশ হাব, চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে চট্টগ্রাম থেকে সরাসরি হজ্ব ফ্লাইট বৃদ্ধির দাবিতে এক সাংবাদিক সম্মেলন গতকাল সোমবার বেলা ১২ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে অনুষ্টিত হয়।
 এতে লিখিত বক্তব্যে হাব, চট্টগ্রামের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম বলেন, বিগত বৎসরে চট্টগ্রাম থেকে সরাসরি জেদ্দা ও চট্টগ্রাম থেকে মদীনায় সরাসরি ১৯ টি ফ্লাইট ছিল। এ ছাড়াও নিয়মিত চট্টগ্রাম জেদ্দা সরাসরি ফøাইট ও হজ্ব যাত্রী পরিবহন করে ও সকল হজ্ব যাত্রীকে সরাসরি ফ্লাইটে নেওয়া সম্ভব হয়নি, সে জন্য এ বছর ২০১৮ তে আমরা চট্টগ্রাম জেদ্দা ও মদীনায় সরাসরি ২৫ টি ফ্লাইট বিমান কর্তৃপক্ষ থেকে আরো আগে থেকেই দাবি করে আসছি। কিন্তু চট্টগ্রাম বিদেশীদের ষড়যন্ত্রের কারণে এবার সরাসরি ফ্লাইট বাড়িয়ে দেওয়ার জায়গায় আরো কমিয়ে দেয়ায় চট্টগ্রামের হজ্বযাত্রীদের ভোগান্তি পোহাতে হবে। যার কারণে আমরা আল্লাহর মেহমান হজ্ব যাত্রীদের ভোগান্তি লাঘবে চট্টগ্রাম থেকে জেদ্দা নূন্যতম আরো ৫টি সরাসরি হজ্ব ফ্লাইট দাবি করছি এবং বিগত বছরের তুলনায় এ বছর বিমান ভাড়া অতিরিক্ত ১৬,০০০ হাজার টাকা বৃদ্ধি করায় হজ্ব যাত্রীদের শেষ মুহুত্বে অর্থ সংকটে পড়তে হলো। অথচ একজন ওমরা হজ্ব যাত্রীর বিমান ভাড়া ৫০,০০০ হাজার থেকে ৬০,০০০ হাজার টাকা। সেই অনুপাতে ডাবল বিমান ভাড়া নিলে ও ১,২০,০০০ টাকার মত বিমান ভাড়া হওয়ার কথা। তাই আমরা এই অযৌত্তিক বর্দ্ধিত বিমান ভাড়া প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
 হাব চট্টগ্রামের সচিব মাহমুদুল হক পিয়ারুর সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আটাব চট্টগ্রাম এর মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, সহ-সম্পাদক এরশাদ আহমদ, হাব সদস্য, নুরুল আনোয়ার, ফরিদ উদ্দিন, আবুল আনোয়ার, আবদুল মালেক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ