ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

জ্যেষ্ঠ সাংবাদিক আনিস আহমেদ আর নেই

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও ডেইলি অবজারভারের নির্বাহী সম্পাদক আনিস আহমেদ আর নেই। গতকাল সোমবার ২ জুলাই সকাল সাড়ে ৮টায় রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদী হোমস লিমিটেড এলাকায় নিজ বাসভবনে মারা যান তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ধরে কিডনিতে জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন তিনি।
মৃত্যুকালে ৬৪ বছর বয়সী আনিস আহমদ স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। পেশাজীবনে বার্তা সংস্থা বাসস ও রয়টার্সসহ বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।
গতকাল সোমবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাব চত্বরে আনিস আহমেদের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। বাদ মাগরিব তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শাহবাজপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে আনিস আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এছাড়া তার মৃত্যুতে সারাবাংলা ও জিটিভির এডিটর ইন চিফ এবং ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকার (বিজেএফডি) সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও সংগঠনটির সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ শোক জানিয়েছেন।
তার মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠন ও সাংবাদিক নেতারা শোক জানিয়েছেন। আনিস আহমেদ ১৯৫৪ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে সাংবাদিকতা শুরু করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ