ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

যুবদলের সাধারণ সম্পাদক টুকু একদিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার : রাজধানীর শাহবাগ থানার নাশকতার একটি মামলায় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম রায়হান উল ইসলাম উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে গত ২৬ জুন সালাউদ্দিন টুকুর সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের (পরিদর্শক) স ম কাইয়ুম সুলতান। বিচারক শুনানির জন্য ২ জুলাই তারিখ ধার্য করে দেন। গতকাল সোমবার সকালে সুলতান সালাউদ্দিন টুকুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
এদিকে, আসামীপক্ষে আইনজীবী গোলাম মোস্তফা খান, মীনার হোসেন ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষে আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান জামিন নামঞ্জুর করে টুকুর রিমান্ডের আবেদন করেন।
গত ২০ জুন শাহবাগ থানার বিশেষ ক্ষমতা আইনের অন্য একটি মামলায় এ আসামীর তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।
এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৬ মার্চ দুপুর ১২টায় বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন শেষে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা মিছিলসহ প্রেসক্লাব থেকে বের হতে চেষ্টা করে। এ সময় বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পুলিশের কাজে বাধা দেয় ও গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় শাহবাগ থানা পুলিশের (উপপরিদর্শক) সুজন কুমার রায় বাদি হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় গত ১২ জুন রাতে টুকুকে উত্তরার বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

অনলাইন আপডেট

আর্কাইভ