ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ছাত্রলীগের মামলায় কোটা আন্দোলনের নেতা রাশেদ ৫ দিনের রিমান্ডে

সংগ্রাম অনলাইন ডেস্ক:

ছাত্রলীগের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার ফোরামের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার রাশেদকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. সজিবুজ্জামান। অন্যদিকে রাশেদের পক্ষে জামিন আবেদন করা হয়।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয় শাহবাগ থানায় রাশেদের বিরুদ্ধে মামলা করে। পরে রোববার রাজধানীর ভাষাণটেক এলাকা থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এদিকে সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে মিছিল করার প্রস্তুতি নিলে কয়েক ডজন সাংবাদিকদের সামনে কোটা আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। 

এর আগে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করতে গেলে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ হামলা চালায়, যা সকল সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়।হামলায় বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক নূরুল হক নূর মারাত্মকভাবে আহত হন।এছাড়া আরো প্রায় ডজন খানেক নেতাকর্মী বেদম মারপিটের শিকার হলেও ছাত্রলীগের সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি।উল্টো ছাত্রলীগের নেতাকর্মীরাই মারপিটের পর আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে পুলিশের হাতে তুলে দেয়।

হামলার প্রতিবাদে রোববার থেকে সারাদেশের বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলোতে ক্লাস ও পরীক্ষা বর্জন ও প্রতিবাদ সভার কর্মসূচি ঘোষণা দেন কোটা সংস্কার আন্দোলনের নেতারা।কর্মসূচী পালন করতে গেলে গতকাল সোমবার ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন জায়গায় ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হামলা এবং মামলার শিকার হন।

অনলাইন আপডেট

আর্কাইভ