ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

চুয়াডাংগায় বিজিবির চোরাচালান বিরোধী অভিযান মদসহ বিপুল পরিমাণ ভারতীয় মালামাল উদ্ধার

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গা-৬ বিজিবি জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মদসহ বিপুল পরিমাণ ভারতীয় পেয়াজের বীজ, ভারতীয় মদ ও চীনা বাদাম পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে। সোমবার সন্ধায় ও মঙ্গলবার এসব মালামাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব মালামালের আনুমানিক মূল্য ছয় লাখ সাতানব্বই হাজার পাঁচশত টাকা।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ইমাম হাসান জানান, সোমবার সন্ধায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার ইকবাল হোসেন গোপন সংবাদের ভিত্তিত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা আইসিপি চেকপোষ্ট নামক স্থান থেকে ৫৬ কেজি ভারতীয় পেঁয়াজের বীজ উদ্ধার করে। একই দিন সন্ধারপর দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার ইকবাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে
দামুড়হুদার জয়নগর গ্রামের মাঠ থেকে ১৩ বোতল ভারতীয় মদ উদ্ধার করে। মঙ্গলবার সকাল ৯টার দিকে দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার শওকত আলী সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে জেলার জীবননগর উপজেলা সদরের পাকা রাস্তার উপর থেকে ৮৫০ কেজি ভারতীয় চীনা বাদাম (খোসাবিহীন) উদ্ধার করে। উদ্ধারকৃত মদসহ মালামালের আনুমানিক মূল্য ছয় লাখ সাতানব্বই হাজার পাঁচশত টাকা। আটককৃত পেঁয়াজের বীজ ও মদ কাষ্টমস/মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জমা দেওয়া হয়েছে।
মাদকদ্রবের অপব্যবহার আন্তর্জাতিক দিবস
চুয়াডাঙ্গা : “শিশু যুবাদের প্রতি মনোযোগ দেয়াই, তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ” এ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় মাদকদ্রবের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রবের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রেসক্লাব প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ