ঢাকা, মঙ্গলবার 3 July 2018, ১৯ আষাঢ় ১৪২৫, ১৮ শাওয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদদাতা: গত ৩০ শে জুন সান্তাল হুল দিবস উদযাপনে আদিবাসী জনগোষ্ঠীর অধিকার সংরক্ষনে র‌্যালী ও আলোচনা সভা হয়েছে। বেসরকারি সংস্থা সিসিডিবি আয়োজনে উপজেলার ৭ নং দাউদপুর ইউনিয়নের ফাজিলপুর মালারপাড়া মাঠে সাবেক ইউপি সদস্যা মারিয়া বাস্কের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আলীগের সাধারণ সম্পাদক মোছাঃ পারুল বেগম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম রুহুল আমিন প্রধান,  সিসিডিবি দাউদপুর পার্থ প্রতিম সেন ,অফিস সহকারী নিকোলাস বাড়ে প্রমুখ। র‌্যালী ও আলোচনা শেষে আদিবাসী সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন
পাঁচবিবি (জয়পুরহাট): জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার  বালিঘাটা ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করা হয়েছে। দরগাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্মার্ট কার্ডের বিতরণের উদ্বোধর করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান নূরজ্জামান চৌধুরী বিপ্লব, ইউপি সদস্য আবু হোসেন, রেজাউর সরকার রেজা সরদার, সদস্যা বিজলী আক্তার, প্রেসক্লাব সম্পাদক সজল কুমার দাস, সাংবাদিক আবু হাসান প্রমুখ।
সগুনা ইয়ুথ ক্লাবের সভা
রামপাল (বাগেরহাট): রামপালের সগুনা ইয়ুথ ক্লাবে ভিএসও আইসিএস এর বিদেশী ভলান্টিয়ারদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। সগুনাস্থ ক্লাবের স্থায়ী কার্যালয়ে ক্লাব সভাপতি সাংবাদিক অমিত পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ইংল্যান্ড থেকে আগত ভিএসওর ভলান্টিয়ার টিম লিডার সিমন । তিনি তার বক্তৃতায় বলেন, আমরা আসলে আপনাদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল হতে সহায়তা করবো।
ইডিসি নেটওয়ার্কিং সভা
পাঁচবিবি (জয়পুরহাট): আশ্রয়ের উপজেলা ইডিসি নেটওয়াকিং সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ জুন সকালে শহীদ মুজিবুর রহমান খালিদ স্মৃতি মিলনায়তনে আশ্রয়ের  পাঁচবিবি ও জয়পুরহাট সদরে ৪০ টি প্রাথমিক বিদ্যালয়ে চলমান  রিচ-আপ প্রকল্পের উদ্যেগে জয়পুরহাট সদর উপজেলার ইডিসি নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত। উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপত্তিত্বে সভায় ্প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়াম্যান আলহাজ্ ফজলুর রহমান।
স্বরণসভা
ফেনী: ফেনীতে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহীন একাডেমী স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক ইঞ্জিনিয়ার কামরুল আহসান চৌধুরীর স্বরণসভায় বক্তারা বলেন, মানুষ গড়ার কারিগর শিক্ষক এবং শিক্ষকরা হচ্ছেন সমাজের আয়না। আর ইঞ্জিনিয়ার কামরুল আহসান চৌধুরী ছিলেন একজন আদর্শ মানুষ ও আদর্শ শিক্ষক। তিনি ছাত্রজীবন শেষ করেই মানুষ গড়ার কারিগর খ্যাত এ শিক্ষাকতা পেশায় নিজের কর্মজীন শুরু করে মৃত্যু পর্যন্ত এ পেশায় নিয়োজিত ছিলেন। তিনি একজন সফল শিক্ষক নয় শুধু তিনি একজন আদর্শ মানুষও। গত শনিবার সকালে স্কুল মিলনায়তনে ইঞ্জিনিয়ার কামরুল আহসান চৌধুরীর প্রথম স্বরণসভায় বক্তারা এসব কথা বলেন।
তরুণ লেখক পরিষদ
বাংলাদেশ তরুণ লেখক পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সম্মেলন গত ২৭ জুন ২০১৮ জেলা সদরে অনুষ্ঠিত হয়। সম্মেলন থেকে কমিটির একটি প্রস্তাব গ্রহণ করে তা অনুমোদনের জন্য কেন্দ্রীয় পরিষদ বরাবর পাঠানো হয়। এরই প্রেক্ষিতে আজ অনুষ্ঠিত সভায় পরিষদের স্থায়ী কমিটির বিবেচনায় রেদওয়ানুল হক মিলনকে সভাপতি জিহাদুজ্জামান জিসানকে সাধারণ সম্পাদক করে মোট ১৭ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ