ঢাকা, বুধবার 26 September 2018, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

খালেদার সাজা বাতিলে আপিল শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায়

সংগ্রাম অনলাইন ডেস্ক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায় বাতিল চেয়ে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য হাইকোর্টের মঙ্গলবারের কার্যতালিকায় এসেছে।

একই সাথে তালিকায় রয়েছে আরো পৃথক চারটি আবেদন। এর মধ্যে একটি আবেদন খালেদা জিয়ার পক্ষে শুনানি মুলতবি রাখতে, একটি সাজা বৃদ্ধি চেয়ে দুর্নীতি দমন কমিশনের এবং বাকি দুটি ওই মামলায় ১০ বছরের সাজার রায় বাতিল চেয়ে মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল এবং ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের করা আপিল আবেদন। 

আবেদনগুলো বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চের দৈনন্দিন কার্যতালিকার এক নম্বর ক্রমিকে অন্তর্ভুক্ত রয়েছে।

খালেদা জিয়ার আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে এই বেঞ্চের প্রতি আপিল বিভাগের নির্দেশনা রয়েছে। সে অনুযায়ী দুদক শুনানির উদ্যোগ নিলে গত ২৭ জুন হাইকোর্টের উপরোক্ত বেঞ্চ খালেদা জিয়ার আপিল শুনানির জন্য ৩ জুলাই দিন ধার্য করেন।

এছাড়া প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী গত রবিবার দুদকের সাজা বৃদ্ধির এবং দুই আসামির আপিল খালেদা জিয়ার আপিলের সাথে শুনানির দিন ধার্য করে হাইকোর্টের উপরোক্ত বেঞ্চ। সে অনুযায়ী সবগুলো আবেদনই মঙ্গলবারের কার্যতালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি মামলাটিতে খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড হয়। একই সাথে খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেয়া হয়।-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ